রেজি: নং - আবেদিত                                                                                        শনিবার,  ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং,  ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ,  রাত ১২:১৩

জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব- বিদ্যালয়ে জাতীয় জেলহত্যা দিবস পালিত।

November 5, 2018 , 8:05 pm

রুপক চক্রবর্তী স্টাফ রির্পোটারঃ
৩রা নভেম্বর যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য্যের সাথে জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতীয় জেল হত্যা দিবস পালিত হয়েছে। ৩রা নভেম্বর শনিবার সকালে জেল হত্যা দিবস উপলক্ষে জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দিবসের শুরুতে জাতীয় পতাকা ও কালো পতাকা অর্ধনমিত করা হয় এবং ৩রা নভেম্বর নিহত জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের স্মৃতির প্রতি সম্মান প্রদর্শন পূর্বক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে (১) মিনিট নিরবতা পালন করা হয়।

এরপরে বেলা ১১ টায় জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত জাতীয় জেলহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন উক্ত বিশ্ববিদ্যালয়ের
উপাচার্য ডঃ জান্নাতুল ফেরদৌস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত বিশ্ববিদ্যালয়ের পরিচালক (প্রশাসন) ক্যাপ্টেন (অব.) এ. এম. মুস্তাফিজ মিয়া, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও প্রক্টর নুরুল করিম নাসিম। আরো উপস্থিত ছিলেন উক্ত বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থী বৃন্দ।

সভাপতির ভাষণে উক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডঃ জান্নাতুল ফেরদৌস বলেন, ৩রা নভেম্বর মানব সভ্যতার ইতিহাসে কলম্কময় ও বেদনাবিধুর একটি দিন। ৭৫ এর ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর বাঙ্গালী জাতিকে নেতৃত্বশূন্য করার অভিপ্রায়ে এই দিনে কারা অভ্যন্তরে মির্মমভাবে হত্যা করা হয় এই জাতীয় চার নেতাকে। বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে হত্যা করে ঘাতকেরা ভেবেছিল জাতিকে মুক্তিযুদ্ধের চেতনা থেকে দূরে সরিয়ে রাখবে কিন্ত তারা তা পারেনি। জাতির পিতার এবং শহীদ জাতীয় চার নেতার আদর্শে পথ চলছে বাঙ্গালী, পথ চলছে বাংলাদেশ।

আলোচনা সভায় ছাত্রছাত্রী দের পক্ষে বক্তব্য রাখেন আইন বিভাগের ছাত্র নাজমুল ইসলাম ও ইংরেজি বিভাগের ছাত্রী মেরি আখতার। পরিশেষে ৩রা নভেম্বর জেলহত্যা দিবসের উপর একটি ডকুমেন্টারি প্রদর্শিত হয়।

Total View: 33

    আপনার মন্তব্য


[fbcomments]