রেজি: নং - আবেদিত                                                                                        বৃহস্পতিবার,  ১৭ই অক্টোবর, ২০১৯ ইং,  ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ,  দুপুর ১২:১৬

প্রধান শিক্ষকের অপসার‌ণের দাবিতে সড়ক অব‌রোধ ক‌রে শিক্ষার্থীদের বি‌ক্ষোভ

September 26, 2019 , 2:50 pm

 

শরীয়তপুর প্রতিনিধিঃ
সুপ্তা চৌধুরী।।

শরীয়তপুরের সরকারি ডামুড্যা মুসলিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে বি‌ক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বুধবার দুপুর ১২টার দি‌কে বিদ্যাল‌য়ের সাম‌নের সড়ক অব‌রোধ ক‌রে প্রধান শিক্ষক মাসুদ আহা‌ম্মেদের বিরুদ্ধে এ বি‌ক্ষোভ ক‌রে শিক্ষার্থীরা।

এ সময় ”বিদ্যাল‌য়ে সুষ্ঠ শিক্ষার প‌রি‌বেশ চাই, মাসুদ স্যা‌রের প্রত্যাহার চাই ও বিদ্যাল‌য়ের শিক্ষার্থী‌দের একটাই উদ্যোগ মাসুদ স্যা‌রের পদত্যাগ” লেখা পোষ্টার হাতে শিক্ষার্থীরা সড়‌কে দা‌ড়ি‌য়ে ও ব‌সে এ স্লোগানগু‌লো দি‌তে থা‌কেন এবং সড়ক অব‌রোধ ক‌রে রা‌খে।

ফয়জুল রহমান প্রান্ত, অনামিকা ছোয়া ও সিমান্ত হাসান প্রিয়, কা‌মি‌নী, তিশাসহ আন্দোলনরত শিক্ষার্থী বলেন, সরকারি স্কুলের প্রধান শিক্ষক মাসুদ আহা‌ম্মেদ স্যার ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব প্রাপ্ত রয়েছে। তার বয়স ও স্কুলের চাকরির মেয়াদ আরও তিন বছর আগে শেষ হয়েছে। তিনি অবৈধ ক্ষমতা বলে এই পদটি ধরে রেখেছে। অন্যদিকে আমাদের আন্দোলন করাতে বিভিন্ন দিক থেকে হুমকি দেওয়া হচ্ছে। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক যদি পদত্যাগ না করে, তা হলে আমরা আন্দোলন তিব্র থেকে তিব্রতর করব। তাই অন‌তি বিল‌ম্বে মাসুদ স্যা‌রের পদত্যাগ চাই।

উল্লেখ, সরকারী ডামুড্যা মুসলিম পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষ‌ক মাসুদ আহা‌ম্মে‌দের গত ১০ এপ্রিল ২০১৭ সালে চাকরির মেয়াদ শেষ হয়। কিন্তু তৎকালীন ম্যানেজিং কমিটির সভাপতি তাকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দেন। এখনও তিনি এই পদে অধিনস্ত রয়েছেন। তাই প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে দুই ঘন্টাব্যা‌পি বি‌ক্ষোভ ক‌রে শিক্ষার্থীরা।

Total View: 14

    আপনার মন্তব্য


[fbcomments]