রেজি: নং - আবেদিত                                                                                        বৃহস্পতিবার,  ১৭ই অক্টোবর, ২০১৯ ইং,  ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ,  সকাল ১১:০১

বিডিক্লিন শরীয়তপুর এর শহর পরিষ্কার অভিযান

September 13, 2019 , 10:34 pm

 

 

শরীয়তপুর প্রতিনিধিঃ

সুপ্তা চৌধুরী 

বিডিক্লিন বাংলাদেশ একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন।এক ঝাঁক তরুণ তরুণী এর স্বেচ্ছাসেবী মনোভাবেই চলছে বাংলাদেশকে পরিষ্কার করার অভিযান।শরীয়তপুর বিডিক্লিনও থেমে নেই।প্রায় দুই শতাধিক স্বেচ্ছাসেবী তরুণ তরুনী এই অভিযানে সামিল হয়ে চেষ্টা চালাচ্ছে শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন করার।

প্রতি শুক্রবার বিডিক্লিন শরীয়তপুর শহরের বিভিন্ন এলাকায় এই পরিষ্কার অভিযান চালিয়ে থাকে।আজও তার ব্যাতিক্রম হয়নি।আজ সার্কিট হাউজ এলাকা থেকে শুরু করে কোর্ট এলাকা পর্যন্ত এই সংগঠনটি পরিষ্কার পরিচ্ছন্ন করে।শরীয়তপুরের বিভিন্ন থানা থেকে দলে দলে স্বেচ্ছা সেবক বিডিক্লিন সদস্যারা আজ এই ইভেন্টে যোগদান করে।

 বিডিক্লিন সদস্যরা শরীয়তপুর জার্নালকে বলেন,আমরা প্রতিনিয়ত এই নোংরা আবর্জনা থেকে সৃষ্ট  জীবানু থেকে বিভিন্ন রোগ এ আক্রান্ত হচ্ছি।সবাই যেখানে সেখানে ময়লা ফেলছে। তা থেকেই রোগ জীবানু সৃষ্টিহচ্ছে।এমনকি বর্তমানে মহামারী আকার ধারন করেছে ডেঙ্গু।ডেঙ্গু  হয় এডিস মশার কামড়ে।আর এই এডিস মশাও এই সব জমে থাকা ময়লা এবং এতে জমে থাকা পানি থেকে সৃষ্টি হয়।সেকারনেই সবার উচিত যেখানে সেখানে ময়লা আবর্জনা না ফেলা।

এমনকি কোর্ট এলাকায় অনেকে যেখানে সেখানে মূত্র ত্যাগও করে।যার ফলে পরিবেশ দূষণ হয়,দূর্গন্ধও ছড়ায়। একারনে তারা বলে,এই এলাকায় একটি পাবলিক টয়লেট প্রয়োজন।এবং আশে পাশের দোকানদাররা যদি নিজ নিজ সামনের জায়গা পরিষ্কার রাখে তাহলে এতো নোংরা আবর্জনা জমে থাকার কথা নয়।হয়তোবা পৌর কর্তৃপক্ষের সহোযোগিতা পেলে এই পরিবর্তন ঘটানো সম্ভব হতে পারে।   

Total View: 31

    আপনার মন্তব্য


[fbcomments]