রেজি: নং - আবেদিত                                                                                        রবিবার,  ১৮ই আগস্ট, ২০১৯ ইং,  ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ,  সকাল ৮:৩৯

মুন্সী ফাউন্ডেশনের মশক নিধন ও পরিস্কার-পরিচ্ছন্নতা এবং বৃক্ষ রোপণ অভিযান।

August 9, 2019 , 10:58 am

নিজ নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি নিজেরা, সবাই মিলে সুস্থ থাকি মশক নিধনে কাজ করি’ এই স্লোগান নিয়ে মুন্সী ফাউন্ডেশনের উদ্যগে আজ ১০ আগস্ট সকাল ৭ টায়, শরীয়তপুর সরকারি গোলাম হায়দার খান মহিলা কলেজ এলাকায় মশক নিধনে পরিস্কার-পরিচ্ছন্নতা ও কলেজের দুই রাস্তার পাশে বৃক্ষ রোপণ অভিযান অনুষ্ঠিত হয়।

 

 

 

 

ডেঙ্গু রোগের বাহক এডিস মশা নিধনের লক্ষে সারাদেশের মতো ক্রাশ প্রোগ্রামের মাধ্যমে পরিস্কার পরিচ্ছন্নতার শুরু হয়েছে। আজ শুক্রবার সকালে মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, জেলা আওয়ামীগের কার্যনির্বাহী সদস্য ও শরীয়তপুর জজ কোর্টের জিপি এড.আলমগীর মুন্সী পরিস্কার পরিচ্ছন্নতা ও বৃক্ষ রোপণ অভিযান আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন, নড়িয়া সরকারি কলেজের অধ্যাপক দেলোয়ার হোসেন, নিরাপদ সড়ক চাই শরীয়তপুর জেলা শাখার সভাপতি এড.মুরাদ মুন্সী, আওয়ামীলীগ নেতা এড. কাজী মোত্তালিব, বিশিষ্ট সমাজ সেবক করিম বেপারি, আবুল কাশেম খান ও এলাকাবাসী।

মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান এড.আলমগীর মুন্সী বলেন, আতঙ্ক নয় ডেঙ্গু নিধনে জনসচেতনতা জরুরী উল্লেখ করে জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে সকলের নিজস্ব উদ্যোগে বাড়ীর আঙিনা, ব্যবসা প্রতিষ্ঠান পরিস্কার পরিছন্ন রাখার আহবান জানান, এডিস মশার বংশ বিস্তার রোধে সবাইকে নিজ নিজ বাড়ীর আশপাশ পরিস্কার রেখে যে কোন উপায়ে এডিস মশা ধ্বংস করতে হবে।
ডেঙ্গু ও গুজব বিষয়ে আমাদের সচেতন থাকতে হবে। ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতনতার বিকল্প নেই। তিনি আরও বলেন, ঘর ও আশেপাশের যে কোন পাত্রে বা জায়গায় জমে থাকা পানি নিয়মিত পরিস্কার করলে এডিস মশার লার্ভা মরে যায়।

Total View: 12

    আপনার মন্তব্য


[fbcomments]