রেজি: নং - আবেদিত                                                                                        শনিবার,  ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং,  ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ,  রাত ১২:১৫

শরীয়তপুরে সরকারি গাছ কাটা মামলায় অাটক ১

October 10, 2018 , 9:42 pm

শরীয়তপুর প্রতিনিধি:
শরীয়তপুর সদর উপ‌জেলার বি‌নোদপুরে সরকারি গাছ কেটে বিক্রি করার অ‌ভি‌যো‌গে এনামুল হক সরদার না‌মে এক যুবক‌কে অাটক ক‌রা হ‌য়ে‌ছে। বুধবার সকা‌লে বি‌নোদপুর ইউ‌নিয়‌নের কাজীকান্দি গ্রামে সড়কের দুই পা‌শের সরকা‌রি গাছ কাটার অ‌ভি‌যোগ ও‌ঠে তার রিরু‌দ্ধে।

এর অা‌গে, দৈ‌নিক জনকন্ঠ ও একুশে টেলিভিশনের প্রতিনিধি আবুল বাশারের মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে হুমকী দেওয়ার অভিযোগ ছিল ওই যুব‌কের বিরু‌দ্ধে। বুধবার সকালের দি‌কে সংবাদ সংগ্রহের কাজে গেলে এ ঘটনা ঘটে। এ‌নি‌য়ে ওই যুবকের বিরুদ্ধে পালং মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেছে সাংবাদিক আবুল বাশার। প‌রে সদর একটি লাইসেন্স করা পিস্তলসহ ওই যুবককে আটক করে পু‌লিশ। এছাড়া, সরকারি গাছ কেটে বিক্রি করার অভিযোগে আরেকটি মামলা দায়ের করেছেন বিনোদপুর ইউনিয়ন পরিষদের সচিব লিয়াকত হোসেন।

পালং মডেল থানা সূত্র জানায়, সদর উপজেলার বিনোদপুর ইউনিয়‌নের কাজীকান্দি গ্রামের সড়কের গাছ কেটে বিক্রি করছিল স্থানীয় বাসিন্দা এনামুল হক সরদার। ওই ঘটনার সংবাদ সংগ্রহের কাজে ওই গ্রামে যান আবুল বাসার, স্থানীয় হুংকার পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক খোরশেদ আলম সহ ক‌য়েকজন সাংবা‌দিক। ওই সময় গাছ কাটার ছবি ও ভিডিও ধারন করলে সাংবাদিকদের সাথে এনামুল হকের বাকবিতন্ডা হয়। উত্তেজিত হয়ে এক পর্যায়ে এনামুল সাংবাদিক আবুল বাশারের মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকী দেন। পরব‌র্তীতে স্থানীয়দের সহায়তায় ওই স্থান থেকে চ‌লে আসেন সাংবাদকর্মীরা। এরপর এ ঘটনায় পালং মডেল থানায় অভিযোগ করেন সাংবা‌দিক অাবুল বাশার। প‌রে পুলিশ বেলা ১২টার দিকে অ‌ভিযান চা‌লি‌য়ে সদর উপজেলা ভূমি কার্যালয়ের সামন থেকে এনামুলকে আটক করে। এ সময় তার কাছ থেকে একটি লাইসেন্স করা পিস্তল উদ্ধার করে পু‌লিশ।

সাংবা‌দিক আবুল বাসার বলেন, সড়কের পাশের সরকারি গাছ বিক্রি করছে এমন খবর পেয়ে কাজীকান্দি গ্রামে যাই। গাছ কাটার ছবি ও ভিডিও ধারন করি ও গাছ কাটার কারন জানতে চাই। তখন এনামুল সরদার উত্তেজিত হয়ে আমার মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকী দেয়। চিৎকারে স্থানীয়রা ছুটে এসে আমাদের উদ্ধার করে।

আগ্নেয়াস্ত্র দে‌খি‌য়ে সাংবাদিকদের হুমকী দেয়ার ঘটনায় ‌ক্ষোভ প্রকাশ করেছেন শরীয়তপুর প্রেসক্লাব ও শরীয়তপুর ইলেকট্রনিক্স মিডিয়া জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের সদস্যরা।

বিনোদপুর ইউনিয়ন পরিষদের সচিব লিয়াকত হোসেন ব‌লেন, কা‌জীকা‌ন্দি গ্রা‌মের সড়‌কের দুই পা‌শের প্রায় ৭২টি গা‌ছের ভুয়া অনু‌মোদন দি‌য়ে ২১টি গ্রাছ কে‌টে ফেল‌ছে এনামুল। এই গাছ গু‌লো অাবার ২ লক্ষ ১০ হাজার টাকা বি‌ক্রি ক‌রে‌ছে লালচান না‌মের একজন ব্যাবসায়ীর কা‌ছে। সরকা‌রি সম্পদ নষ্ট করার অপরা‌ধে তার বিরু‌দ্ধে মামলা করা হ‌য়ে‌ছে। এই গাছের মূল্য অানুমা‌নিক প্রায় ৭ লক্ষ ২০ হাজার টাকা।

এ ‌বিষ‌য়ে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মনিরুজ্জামান বলেন, আগ্নেয়াস্ত্র উচিয়ে সাংবাদিকদের হুমকী দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ওই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে লাইসেন্স করা একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। সরকারি গাছ বিক্রির অভিযোগে ওই যুবকের বিরুদ্ধে আরেকটি মামলা হয়েছে।

Total View: 65

    আপনার মন্তব্য


[fbcomments]