রেজি: নং - আবেদিত                                                                                        শুক্রবার,  ১৪ই ডিসেম্বর, ২০১৮ ইং,  ৩০শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ,  রাত ১১:৩৫

শরীয়তপুর রমজানের পবিত্রতা রক্ষার্থে সভা অনুষ্ঠিত।

May 10, 2018 , 12:13 pm

মোঃ জাভেদ শেখ।

পবিত্র রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য স্থিতিশীল ও সহনীয় পর্যায়ে রাখা সহ রমজানের পবিত্রতা রক্ষার্থে সভা অনুষ্ঠিত।

১০ মে সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়।

সভায় জেলা প্রশাসক কাজী আবু তাহের জেলা মনিটরিং কমিটির সকলের উদেশ্যে বলেন, প্রতি বছর রমজান মাস এলেই দ্রব্যমূল্য বাড়ে। এটা যেন ধরাবাঁধা নিয়মে দাঁড়িয়ে গেছে। তবে এই যে রমজান উপলক্ষে বৃদ্ধি সেটা আর কমে না। বিশ্বে এই রকম কোন দেশে হয় না। তিনি ব্যবসায়ীদের উদেশ্যে বলেন, আপনারা তো মুসলিম। আপনারা সড়া বছর ব্যবসা করেন। রমজান মাসে কম ব্যবসা করেন না কেন।
কেবল অসাধু ব্যবসায়ীদের কথা বলে লাভ নেই। বিভিন্ন স্তরে মাদকচক্র, চাঁদাবাজ-সন্ত্রাসীরা চাঁদাবাজির পরিমাণ বাড়িয়ে দেয়। পাশাপাশি পণ্য পরিবহন ও পরিবহন খরচও বেড়ে যায়। চাহিদা হয়তো কিছুটা বাড়ে, কিন্তু আগে থেকেই অনুমান করে পর্যাপ্ত সরবরাহের ব্যবস্থা করলে মূল্যবৃদ্ধি রোধ করা যায়।
বক্তব্যের এক পর্যায়ে পৌরসভা, পল্লী বিদ্যু, ওজোপাডিকো, গণপূর্ত বিভাগ,সিভিল সার্জন, ভোক্তা অধিকার সংরক্ষণ, জেলা বণিক সমিতি,আংগারিয়া বাজার বণিক সমিতি,স্যানিটারি ইন্সপেক্টর ও জেলা মৎস কর্মকর্তা,আতিরিক্ত পুলিশ সুপার সহ সবার উদ্যেশে বলেন, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ও পানি যে ভাবে পায় সে জন্য প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নিতে হবে। একই সাথে আইনশৃঙ্খলা বাহিনী কে সজাগ দৃষ্টি রাখার জন্য বলেন। তিনি আরো বলেন,খাদ্যে ভেজাল সহ দ্রব্য মূল্যের দাম যারা বাড়ায় তারা বিবেক বর্জিত কাজ করে। এ ধরনের কাজ করলে আমি কঠর ব্যবস্থা নিবো। আংগারিয়া বাজারে মোবাইল কোর্ট পরিচালনার সময় সব দোকান বন্ধ করে দেয়া প্রসংগে বলেন, যে সকল দোকান বন্ধ করে চলে যাবে তাদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এবং ভোক্তা অধিকার সংরক্ষণ জেলা সহকারী পরিচালক কে বলেন,২০১৫ সাল থেকে এই জেলায় আছেন। অথচ আপনাদের অফিস কোথায় মানুষ জানেনা। আপনাদের সাইন বোর্ড বড় করে লাগাবেন। সেই সাথে লিফলেট দিয়ে জনগনকে ভোক্তা অধিকার আইন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করবেন। সবার সু’স্বাস্থ্য কামনা করে বক্তব্য শেষ করেন।
এসময় উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) মাহবুবা খানম,অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আল আমিন শিকদার,সিভিল সার্জন ডাঃ মোঃ খলিলুর রহমান,সদর ইউএনও জিয়াউর রহমান,এনডিসি কামরুল হাসান সোহেল,জেলা ক্যাব সভাপতি মোঃ বিলাল হোসেন খান,পল্লী বিদ্যুৎ এর জিএম সোহরাব আলী,সহকারী কমিশনার আল ইমরান,শংকর চন্দ্র বৈদ্য,জেলা তথ্য অফিসার মোঃ মনিরুল ইসলাম, জেলা খাদ্য নিয়ন্ত্রক খন্দকার নূরে আলম সিদ্দিকি,পালং বাজার বণিক সমিতি সভাপতি আঃ সালাম বেপারী প্রমুখ।

Total View: 195