রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           মঙ্গলবার,  ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,  ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,  সকাল ৯:৩৮

ইউনুস সরকারের হাতে উঃ তারাবুনিয়ার আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব তুলে দেওয়ার দাবি সর্বস্তরের নেতা-কর্মীদের।

July 8, 2019 , 8:09 pm

সজিব সিকদারঃ ভেদরগঞ্জ উপজেলার একটি গুরুত্বপুর্ণ ইউনিয়ন উত্তর তারাবুনিয়া। জনবহুল এ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ইউনুছ সরকার। তিনি বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়ে সফলতার সঙ্গে দায়িত্বপালন করে আসছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণীত ইউনছ সরকার উত্তর তারাবুনিয়া ইউনিয়নের আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিষণ ২০২১ বাস্তবায়নের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। বাংলাদেশ আওয়ামী লীগের তারাবুনিয়া ইউনয়ন কাউন্সিলকে স্বার্থক ও সফল করার জন্য ইউনুছ সরকার নিরলস প্রচেষ্টা চালাচ্ছেন। তিনি আসন্ন কাউন্সিলে উত্তর তারাবুনিয়া ইউনিয়নের সভাপতির দায়িত্ব গ্রহণে আগ্রহী। তার এ আগ্রহ বাস্তবায়নে সর্বস্তরের নেতা-কর্মীদের সাহায্য, সহযোগীতা কামনা করেছেন।

এক সময়ের তারাবুনিয়া ইউনিয়নের অবহেলিত অংশ নিয়ে গঠিত উত্তর তারাবুনিয়া ইউনিয়ন। এলাকাটি শরীয়তপুর জেলার সবচেয়ে পশ্চাৎপদ জনপদ হিসেবে পরিচিত হলেও সে দুর্নাম এখন আর নেই। চেয়ারম্যান ইউনুছ সরকারের প্রচেষ্টায় উত্তর তারাবুনিয়া ইউনিয়ন এখন শান্তি-সুখের জনপদ। তারাবুনিয়া ইউনিয়নে এক সময় বিদ্যুৎ ছিলনা, রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট সহ পল্লী অবকাঠামো ছিলনা। ইউনুছ সরকার চেয়ারম্যান নির্বাচিত হয়ে ইউনিয়নে বিদ্যুতের ব্যবস্থা করেছেন, রাস্তাঘাট, ব্রিজ কালভার্ট সহ পল্লী অবকাঠামোর ব্যাপক উন্নয়ন সাধন করেছেণ। কর্মপাগল, জনবান্ধব ইউনুছ সরকার উন্নয়নের রোলমডেল হিসেবে জেলায় সর্বাধিক পরিচিত। তিনি উত্তর তারাবুনিয়াকে ঢেলে সাজানোর কাজে আত্ম-নিবেদিত। উন্নয়ন সরকার তার আদর্শের রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগকে সুসংগঠিত করতে প্রতিশ্রুতিশীল। তার হাতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব তুলে দেয়া হলে উত্তর তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগ শরীয়তপুর জেলার মধ্যে সবচেয়ে শক্তিশালী ইউনিট হিসেবে গড়ে উঠবে বলে সর্বস্তরের নেতা কর্মীদের ধারণা।
চেয়ারম্যান, রাজনৈতিক ইউনুছ সরকার একজন সফল মানুষ। নিরলস পরিশ্রম করে তিনি আজকের এ অবস্থায় উন্নিত হয়েছেন। একাধারে তিনি জনপ্রতিনিধি, রাজনৈতিক সংগঠক ও ব্যবসায়ী ঢাকার মীরপুরে প্রিয়াঙ্গন নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের তিনি কর্ণধার। তিনি ব্যবসায়িক সংগঠকও বটে। বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি ইউনুছ সরকার। তারাবুনিয়া আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ইউনুছ ,এলাকার একাধিক সামাজিক, সাংগঠনিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত। জনদরদী চেয়ারম্যান ইউনুছ সরকার অত্যন্ত সরল ও সহজ জীবন যাপনে অভ্যস্ত। সদালাপি পরিশ্রমী ইউনুছ সরকারের নেশা ও পেশা জনসেবা। জনগণের জন্য তার জীবন উৎসর্গিত। ইউনুস দুষ্টের দমন সৃষ্টের পালন নীতিতে বিশ^াসী ও সন্ত্রাস, মাদক, জঙ্গীবাদ দমনে তিনি বদ্ধ পরিকর। দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে তিনি সকলের সঙ্গে মিলে মিশে কাজ করে তারাবুনিয়ার অবহেলিত মানুষের জীবনমান উন্নয়নে অঙ্গীকারাবদ্ধ।
মরহুম ইদ্রিস সরকারের সুযোগ্য সন্তান ইউনুছ সরকার। সততা, দক্ষতার সঙ্গে তিনি পরিশ্রম করে ভাগ্যোন্নয়ন করেছেন। কোন পংকিলতা তাকে স্পর্শ করতে পারেনি। রাজনৈতিক ইউনুছ সরকারের নেতৃত্বে বিগত জাতীয় সংসদ, উপজেলা, ইউনয়ন নির্বাচনে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও বাংলাদেশ সরকারে পানিসম্পদ উপমুন্ত্রী একেএম এনামুল হক শামীম মনোনীত নৌকা মার্কার প্রার্থীগণ বিপুল ভোট পেয়েছেন উত্তর তারাবুনিয়া ইউনিয়ন থেকে। এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।
সাদামাটা জনবান্ধব নেতা, জনদরদী চেয়ারম্যান, আদর্শ ব্যবসায়ী উত্তর তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে তাকে সমর্থন করার জন্য সর্বস্তরে নেতা কর্মীদের সাহায্য সহযোগিতা দোয়া কামনা করেছেন।

Total View: 1098

    আপনার মন্তব্য


[fbcomments]