রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                                    শনিবার,  ৩০শে মে, ২০২০ ইং,  ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ২:২৭

করোনা রুখতে ডামুড্যার ইউএনওর প্রশংসনীয় উদ্যোগ

April 29, 2020 , 8:39 pm

শরীয়তপুর প্রতিনিধি
সুপ্তা চৌধুরী।

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে শরীয়তপুরের ডামুড্যায় নানা উদ্যোগ নিয়ে ব্যাপক প্রশংসিত হয়েছেন শরীয়তপুরের ডামুড্যা উপজেলার নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল মূঈদ।

করোনা ঝুঁকি নিয়ে উপজেলার সব ইউনিয়ন ও একটি পৌরসভা চষে বেড়াচ্ছেন তিনি। নিশ্চিত করছেন বাসিন্দাদের নিরাপত্তা। শুধু তাই নয়, লকডাউনে কর্মহীন হয়ে অসহায় হয়ে পড়া বাসিন্দাদের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন সশরীরেই।

লকডাউনে উপজেলায় বহিরাগত প্রবেশ বন্ধ গুরুত্বপূর্ন স্থানে চেকপোষ্ট বসিয়ে নিরাপত্তা জোরদার করেছেন।

এছাড়া বিভিন্ন তথ্যের ভিত্তিতে মোবাইলকোর্ট পরিচালনা করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং হোম কোয়ারেন্টাইন আইন অমান্যকারীদের ঘরে ফেরাতে পদক্ষেপ গ্রহণ করছেন।

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ডামুড্যা কাঁচা বাজারকে সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় মাঠে স্থানান্তর করেছেন তিনি।

উপজেলার বিভিন্ন বাজারের দোকানপাটসহ চা দোকানগুলোতে যেন জনসমাগম না ঘটে তা নিশ্চিত করছেন তিনি।

প্রতিদিনই সকাল থেকে রাত অবিধি এসব কার্যক্রম অব্যাহত রেখে উপজেলাকে করোনা প্রাদুর্ভাব মুক্ত রাখার চেষ্টা করে যাচ্ছেন তিনি।

এ বিষয়ে স্থানীয়রা জানিয়েছেন, ৩৩৩ নাম্বারে ফোন দিলেই দ্রুত সমাধান পাচ্ছেন তারা। সরকারী কর্মকর্তাদের তত্তাবধানে যাচাই-বাছাই করে দরিদ্র পরিবারে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে।

সরকারিভাবে চাল ও নগদ অর্থও পেয়েছেন বলে জানিয়েছেন ডামুড্যার হতদরিদ্ররা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল মূঈদ বলেন, ডামুড্যা উপজেলাসহ প্রত্যন্ত গ্রামাঞ্চলে ভ্যানচালক, রিকশাচালক, শ্রমিক, খেটে খাওয়া মানুষ, ভিক্ষুক, অতি ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছি আমরা। আমাদের বাড়ি বাড়ি খাদ্য বিতরণ কাজে সার্বিক সহযোগিতা করছেন বিডিক্লিন নামে একটি স্বেচ্ছাসেবক সংগঠন। করোনার বিস্তার ঠেকাতে সব নির্দেশনা মেনে চলা নিশ্চিত করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে। রমজান উপলক্ষে নিয়মিত বাজার মনিটরিং অব্যাহত থাকবে।

Total View: 70

    আপনার মন্তব্য


[fbcomments]