রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বুধবার,  ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,  ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ১০:৪২

জাজিরায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা, আহত ৩।

November 21, 2019 , 5:50 pm


শরীয়তপুর প্রতিনিধি॥

সুপ্তা চৌধুরী।
শরীয়তপুরের জাজিরা পৌরসভায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ৩ জন আহত হয়েছে। বুধবার (২০ নভেম্বর) সন্ধ্যায় পৌরসভার ২নং ওয়ার্ডের আহাদ্দি বয়াতিকান্দি গ্রামে এ হামলার ঘটনা ঘটে। আহতদের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে জাজিরা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


আহতরা হলেন- আহাদ্দি বয়াতিকান্দি গ্রামের মৃত মো. হাচান খাঁর ছেলে আনোয়ার হোসেন খাঁ (৫২), তার স্ত্রী বিউটি বেগম (৪৫) ও ভাই আকতার হোসেন খাঁ (৩৪)।
মামলা ও এলাকাবাসী সূত্র জানায়, জাজিরা পৌরসভার আহাদ্দি বয়াতী কান্দী মৌজার বিআরএস ৭৪,৭৫ ও ৭৬ দাগের ৮৬ শতাংশ জমি দেলোয়ার খাঁগং ৭ বছর আগে স্থানীয় আবু সিদ্দিক মাদবর, আমজাদ হোসেনগংদের কাজ থেকে ক্রয় করে। ৭৪ ও ৭৫ দাগের ২৪ শতাংশ জমি দখল করে, বাড়ি বানাবে বলে মাটি ভরাট করে স্থানীয় রশিদ বেপারী, রাজ্জাক বেপারী, সিরাজ বেপারী, দবির বেপারীগংরা। এদিকে বুধবার সেই জমিতে চাষাবাদ করতে যায় দেলোয়ার খাঁ। এই ঘটনাকে কেন্দ্র করে রশিদ বেপারী সঙ্গে বাকবিতন্ডা হয় দেলোয়ার খাঁর। বাকবিতন্ডার এক পর্যায়ে রাজ্জাক বেপারীর (৬০) নের্তৃত্বে ২০/২৫জন লোক দেশীয় অস্ত্র নিয়ে দেলোয়ার খাঁগংদের বাড়িতে হামলা চালিয়ে তার ভাই আনোয়ার, আকতার ও ভাইয়ের বউ বিউটিকে আহত করে। আহতদের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়া দেলোয়ারগংদের ঘর কুপিয়ে লুটপাট করে নগদ ৭০হাজার টাকা, স্বর্ণালংকার, দুইটি মোবাইল ফোন, আসবাবপত্র নিয়ে যায় তারা। এ ঘটনায় বৃহস্পতিবার জাজিরা থানায় একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগি পরিবার।
আহত আনোয়ার হোসেন খাঁ বলেন, রাজ্জাক বেপারী, রশিদ বেপারীগংরা আমাদের জমি জোর পূর্বক দখল করে মাটি ভরাট করেছে। আমাদের জমিতে আমরা ফসল চাষাবাদ করতে গেলে ওরা বাঁধা প্রদান করে। পরে অন্যায়ভাবে আমাদের বাড়িতে হামলা করে। আমাদের আহত করে এবং লুটপাট করে। তাই আমি বাদি হয়ে রশিদ বেপারী, রাজ্জাক বেপারী, সিরাজ বেপারী, দবির বেপারী, খবির বেপারী, মোকলেজ বেপারী, ফারুক বেপারী, রহিম বেপারী, হাসেম বেপারী, শওকত বেপারী, জিলু বেপারী ও আকাশ বেপারীকে আসামী করে থানায় মামলা করেছি। আমি এ হামলার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
এ দিকে অভিযুক্ত রাজ্জাক বেপারী মোবাইল ফোনে জানান, জমি নিয়ে রশিদ বেপারীর সঙ্গে কথা কাটাকাটি হয় দেলোয়ার খাঁর। এ বিষয়ে বৃহস্পতিবার দরবার শালিশ বসার কথা ছিল। এই শালিশ দরবার নিয়েই আমাদের লোকদের উপর হামলা চালায় আনোয়ার খাঁরা। এখন আমাদের বিরুদ্ধে আবার মামলা করেছে তারা।
জাজিরা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজাহারুল ইসলাম সরকার বলেন, এই ঘটনায় একটি মামলা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম। তদন্ত চলেছে। তবে আসামীরা পালিয়ে বেড়াচ্ছে।

Total View: 563

    আপনার মন্তব্য


[fbcomments]