রেজি: নং - আবেদিত                                                                             শনিবার,  ১১ই এপ্রিল, ২০২০ ইং,  ২৮শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ,  রাত ১:১৫

জাতীয় টিমে নতুন লেগ স্পেনার শরীয়তপুরের আমিনুল ইসলাম বিপ্লব।

September 18, 2019 , 10:34 pm

চট্টগ্রাম অনুষ্ঠিত দুই ম্যাচের জন্য দলে প্রথমবারের মত ডাক পেয়েছেন লেগ স্পিনার শরীয়তপুরের আমিনুল ইসলাম বিপ্লব।
জানাযায়, তার বাড়ি শরীয়তপুর সদর উপজেলার পৌরসভার ৫নং ওর্য়াডের উত্তর আটং গ্রামের কুদ্দুছ শেখের ছেলে।

অনূর্ধ্ব-১৯ পর্যায়েও আমিনুল মূলত ছিলেন ব্যাটসম্যান, পাশাপাশি যিনি লেগ স্পিন করতে পারেন।

শরীয়তপুরের এই ক্রিকেটার গত ঢাকা প্রিমিয়ার লিগে বিকেএসপির হয়ে নজর কেড়েছিলেন মূলত ব্যাটিং দিয়েই। ৪৪০ রান করেছিলেন ৪০ গড়ে। কিন্তু সম্প্রতি হাই পারফরম্যান্স স্কোয়াডে তার লেগ স্পিন দেখে মনে ধরে যায় সেখানকার কোচ সাইমন হেলমটের। নজরে ছিলেন জাতীয় নির্বাচকদেরও। কিছুদিন আগে খেলেছেন ‘এ’ দল ও ইমার্জিং দলে।

আফগানিস্তান ‘এ’ দলের হয়ে বিপক্ষে একদিনের ম্যাচের সিরিজের শেষ ম্যাচে সুযোগ দেওয়া হয়েছিল ২০ ছুঁইছুঁই আমিনুলকে। ২২ রান করার পাশাপাশি নিয়েছিলেন ২ উইকেট। এরপর শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে সিরিজে মূলত তাকে লেগ স্পিনার হিসেবেই খেলানো হয়। তিনটি একদিনের ম্যাচে নিয়েছিলেন তিন উইকেট। এছাড়া আগামী দুই ম্যাচের জন্য টাইগার দলে জায়গা পেয়েছেন ওপেনার নাঈম শেখ ও নাজমুল হোসেন শান্ত। আর দলে ফিরেছেন দুই পেসার রুবেল হোসেন ও শফিউল ইসলাম।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন কুমার দাস, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোহাম্মদ নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব, নাজমুল হোসেন শান্ত।

Total View: 380

    আপনার মন্তব্য


[fbcomments]