রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           মঙ্গলবার,  ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,  ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,  সকাল ৯:৩৩

টেক‌নিক্যাল স্কুল ও ক‌লেজ স্থাপন প্রকল্প এক‌নেকে অনু‌মোদন, প্রধানমন্ত্রী‌কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জা‌নি‌য়ে র‍্যালি-স্বারক‌লি‌পি প্রদান

January 26, 2020 , 3:20 pm

শরীয়তপুর প্র‌তিনি‌ধিঃ
সুপ্তা চৌধুরী।

উপ‌জেলা পর্যা‌য়ে ৩২৯টি টেক‌নিক্যাল স্কুল ও ক‌লেজ (টিএস‌সি) স্থাপন প্রকল্প (২য় পর্যা‌য়ে) শীর্ষক প্রকল্প‌টি এক‌নেক সভায় অনু‌মো‌দ‌নের জন্য বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধ‌ানমন্ত্রী শেখ হা‌সিনা‌ ও শিক্ষামন্ত্রী ড. দীপু ম‌নিকে আন্ত‌রিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন ক‌রে র ্যা‌লি এবং স্মারক‌লি‌পি প্রদান ক‌রে‌ছে শরীয়তপুর প‌লি‌টেক‌নিক ইন্স‌টি‌টিউটের শিক্ষক ও শিক্ষার্থীরা। র‌বিবার (২৬ জানুয়া‌রি) দুপুর সোয়া ১টার দি‌কে শরীয়তপুর জেলা প্রশাসক কার্যাল‌য় থে‌কে এক‌টি আনন্দ র‍্যালি বের হ‌য়ে প্রধান প্রধান সড়ক প্রদ‌ক্ষিণ শে‌ষে উক্ত স্থা‌নে গি‌য়ে শেষ হয়। প‌রে জেলা প্রশাসক কাজী আবু তা‌হেরের মাধ্য‌মে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারক‌লি‌পি প্রদান করা হয়।

এ সময় শরীয়তপুর প‌লি‌টেক‌নিক ইন্স‌টি‌টিউটের অধ্যক্ষ আখতারুজ্জামান তালুকদার, একা‌ডে‌মিক ইনচার্জ প্র‌কৌশলী মো. না‌সির উদ্দিন আহ‌মেদ, টে‌লিক‌মিউ‌নি‌কেশন বি‌ভাগীয় প্রধান প্র‌কৌশলী মো. রা‌শেদুল ইসলাম, বি‌ভাগীয় প্রধান নন‌টেক ও (আইপি‌সি‌টি) স‌ঞ্জিত কুমার মিস্ত্রীসহ বি‌ভিন্ন বিভা‌গের শিক্ষক, কর্মচারী ও ছাত্র/ছাত্রী উপ‌স্থিত ছি‌লেন। এছাড়া জেলার বি‌ভিন্ন এম‌পিওভূক্ত কা‌রিগ‌রি প্র‌তিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

শরীয়তপুর প‌লি‌টেক‌নিক ইন্স‌টি‌টিউটের শিক্ষকরা ব‌লেন, স্বাধীনতার পরপরই স্বাধীনতার স্থাপ‌তি সর্বকা‌লের সর্ব‌শ্রেষ্ঠ বাঙ্গা‌লি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান কা‌রিগ‌রি শিক্ষা অর্জ‌নের ওপর বি‌শেষ গুরুপ্ত আরোপ ক‌রে‌ছি‌লেন। তারই ধারাবা‌হিকতায় জা‌তির পিতার সু‌যোগ্য কন্যা মাননীয় প্রধ‌ানমন্ত্রী শেখ হা‌সিনা কা‌রিগ‌রি শিক্ষার প্রচার-প্রসার ও উন্নয়ন‌কে অপরসীম গুরুত্ব প্রদান কর‌ছেন। প্রধানমন্ত্রীর সানুগ্রহ দিক‌ নির্দেশনার ফ‌লে আজ‌কে কা‌রিগ‌রি শিক্ষার এন‌রোল‌মে‌ন্টের হার ১ ভাগ (২০০৯) থে‌কে প্রায় ১৭ ভাগ (২০১৯)।

কা‌রিগ‌রি শিক্ষা প্র‌তিষ্ঠান স্থাপ‌নের মেগা প্রকল্প উপ‌জেলা পর্যা‌য়ে ৩২৯টি টেক‌নিক্যাল স্কুল ও ক‌লেজ স্থাপন অনু‌মোদন কা‌রিগ‌রি শিক্ষার ইতিহা‌সে এক অনন্য মাইলফলক।প্রকল্প‌টি মোট ২০ হাজার ৫২৫ কো‌টি ৬৯ লাখ ২০ হাজার টাকা ব্য‌য়ে পাঁচ বছ‌রে বাস্তবায়িত হ‌বে। প্রকল্প‌টির মাধ্য‌মে প্র‌তি‌টি প্র‌তিষ্ঠা‌নে ১ হাজার ৮০ জন শিক্ষার্থী হি‌সে‌বে মোট ৩ লাখ ৫৫ হাজার ৩২০ জন শিক্ষার্থী কা‌রিগ‌রি শিক্ষায় অংশগ্রহ‌ণের সু‌যোগ পা‌বে। সর্বোপ‌রি এই মেগা প্রকল্প অনু‌মোদন ক‌রে দেশ‌কে কা‌রিগ‌রি শিক্ষায় সমৃদ্ধ ও অর্থ‌নৈ‌তিকভা‌বে স্বয়ংসম্পূর্ণ করার মাধ্য‌মে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প‌থে আরও একধাপ এগি‌য়ে নেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনাকে আন্তরিক ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি।

Total View: 426

    আপনার মন্তব্য


[fbcomments]