রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বৃহস্পতিবার,  ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ,  ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ৪:৫৫

নড়িয়াতে সংঘবদ্ধ প্রতারক চক্রের ২ সদস্য কে গ্রেফতার করছে পুলিশ

June 13, 2021 , 6:21 pm

শরীয়তপুরের নড়িয়ায় নকল সোনার কয়েন দিয়ে প্রতারণা করার সময় বহুমুখী সংঘবদ্ধ প্রতারক চক্রের ২ সদস্য নজরুল তালুকদার ও লিটন সিকদার কে গ্রেফতার করছে নড়িয়া থানা পুলিশ।

জানা যায়,রবিবার সকাল ১১ টার দিকে নড়িয়া ব্রীজের উত্তর পাশে প্রতারকরা জাজিরা উপজেলা বিলাশপুরের দেওয়ান বাড়ি জামে মসজিদের ইমাম আনোয়ার হোসেনর সাথে নকল সোনা বিক্রিয় করার সময় গ্রেফতার হয়। আনোয়ার হোসেনকে নকল সোনা দেখানোর জন্য জাজিরা থেকে নড়িয়া ব্রীজের নিচে নিয়ে যায়। ইমাম আনোয়ার হোসেন নকল সোনা দেখে চিনতে পেরে চিংকার করলে স্থানীয় লোকজন এসে তাদেরকে আটকিয়ে নড়িয়া পুলিশকে খবর দেন। তাৎখনিক পুলিশ এসে তাদের গ্রেফতার করেন।

প্রতারক চক্রের ২ সদস্য হলেন নজরুল তালুকদার গোপালগঞ্জ জেলার মোখছেদপুর থানার ভাওন ডাঙ্গা গ্রামের মৃত ইব্রাহিম তালুকদারের ছেলে ও লিটন সিকদার একই উপজেলার বড়ইহাট গ্রামের মৃত বারু সিকদারের ছেলে।
মসজিদের ইমাম আনোয়ার হোসেন জানান, আমি মসজিদে বসেছিলাম এমন সময় ১ জন লোক এসে আমাকে সালাম দিয়ে বলেন কেমন আছি,আমার সাথে পরিচিত হয়ে আমার মোবাইল নম্বর নিয়ে যান। এর পরের দিন আমাকে ফোন করে বলেন তারা এক লোক কতোগুলো সোনার কয়েন পাইছে সেই গুলি অল্প দামে বিক্রি করবো তার কাছে তেমন টাকা নাই তাই আমাকে তার সাথে ভাগে কয়েন কিনার জন্য বলে।আমি রাজি হয়ে তার সাথে সোনার কয়েন দেখতে নড়িয়া ব্রীজের নিচে নদীর পারে যাই। সোনার কয়েন দেখে সন্দেহ হলে তাদের ঝাপটিয়ে ধরে মানুষ ডাক দেই মানুষ এসে তাদের ধরে পুলিশকে খবর জানান।

এবিষয়ে নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অবনি শংকর বলেন,আমরা বহুমুখী সংঘবদ্ধ প্রতারক চক্রের ২ জন সদস্য কে মসজিদের ইমামের সাথে প্রতারণা করার সময় গ্রেফতার করছি।তারা শুধু এই জেলায় না সারা বাংলাদেশেই তাদের এই প্রতারণা কার্যক্রম করে থাকেন।তাদের সাথে আরো জড়িত কারা আছে সেই গুলো জিজ্ঞেস করে তাদের ও ধরার চেষ্টা চালাবো। মসজিদের ইমাম আনোয়ার হোসেন বাদী হয়ে প্রতারক ২ জনের বিরুদ্ধে মামলা করেছেন। প্রতারকদের কাছে প্রতারণায় ব্যবহারিত ১টি দুই আনা ওজনের সোনার কয়েন ও ৩০০ টি ভুয়া তামার কয়েন জব্দ করা হয়েছে।

Total View: 158