রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           মঙ্গলবার,  ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,  ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,  সকাল ১০:৩৬

নড়িয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৭৫ জেলেকে কারাদণ্ড।

October 15, 2018 , 10:05 pm

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় শরীয়তপুরের নড়িয়া এলাকার পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৭৫ জেলেকে কারাদণ্ড দেয়া হয়েছে। এ সময় সাতটি মাছ ধরার ট্রলার, দুই হাজার কেজি ইলিশ ও চার লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে নড়িয়া উপজেলা চত্বরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক জেলেদের প্রত্যেককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এর আগে রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত উপজেলার এড়িয়ার পদ্মা নদীতে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আব্দুল্লাহ্ আল মামুন, উপজেলা মৎস্য কর্মকর্তা সরদার গোলাম মোস্তফাসহ নড়িয়া থানা পুলিশ ও নৌ পুলিশ।

নড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ্ আল মামুন জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৭৫ জেলের প্রতিজনকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। মৎস্য কর্মকর্তা ও পুলিশের উপস্থিতিতে জব্দকৃত চার লাখ মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

দুই হাজার কেজি ইলিশ মাছ মাদরাসা, এতিমখানা ও গরিবদের মাঝে বিতরণ করা হয়েছে। জব্দকৃত ৭টি মাছ ধরার ট্রলার নিলামে বিক্রি করা হবে বলে জানান তিনি।

Total View: 974

    আপনার মন্তব্য


[fbcomments]