রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           শুক্রবার,  ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,  ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,  বিকাল ৪:১১

নড়িয়ায় ২০ কেজি ওজনের কষ্টি পাথরের মুর্তি উদ্বার।

April 2, 2018 , 1:53 pm

শরীয়তপুরের নড়িয়া উপজেলার ফতেজঙ্গপুর পুকুর খনন কালে কালো পাথরের একটি নারায়ণ মূর্তি পাওয়া যায়। মূর্তিটির দৈর্ঘ্য ২ফুট ৫ই. প্রস্ত ১ফুট ২ই., ওজন আনুমানিক ২০ কেজি।

প্রাচীন এই মূল্যবান কালো পাথরের কারুকাজ সম্বলিত নারয়ণ মূর্তিটি সোমবার ২রা এপ্রিল সকাল নয়টায় জেলার নড়িয়া উপজেলার ফতেজঙ্গপুর ইউনিয়নের ০৭ নং ওয়ার্ডের সাতপাড় গ্রামের অাজিজ বেপারীর ছেলে সোহাগ বেপারী তার নিজ বাড়ির পুকুর খনন করতে গিয়ে কালো পাথরের একটি পাটা/ মূর্তিদেখতে পান, তাৎক্ষনিকভাবে স্থানীয় ইউপি সদস্যকে জানান। ইউপি সদস্য এবং স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা ইয়াসমিন ঘটনাস্থল পরিদর্শন করেন।
নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা ইয়াসমিন বলেন,
স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে পুরাতন কালো পাথরের একটি মূর্তি পাওয়া গেছে এমন তথ্যের ভিত্তিতে অামি ঘটনাস্থলে যাই। প্রাথমিকভাবে বলা যাচ্ছে না এটি কষ্টি পাথর কিনা, তবে প্রাচীন নিদর্শন এটা ধারনা করা হচ্ছে, এর ওজনপ্রায় ২০কেজি । নড়িয়া থানা পুলিশ উদ্ধারকৃত পাথরের মূর্তিটি সংরক্ষিত রেখেছে। এটি জেলা  প্রশাসকের মাধ্যমে এই আদি নিদর্শনটি সংশ্লিষ্ট বিভাগে প্রেরণ করা হবে।
Total View: 1475
নিউটি সম্পর্কে আপনার মন্তব্য: