রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           রবিবার,  ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,  ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,  সকাল ৬:২৯

ফ‌রিদপু‌রে ক‌রোনা প্র‌তি‌রো‌ধে ভূ‌মিকা ; হাত ধোয়ার বে‌সিন সহ ৩১শত পরিবারকে নগদ অর্থ প্রদান

May 23, 2020 , 6:33 pm

নিজস্ব প্রতিনিধিঃ

ক‌রোনার এই মহামারীর সম‌য়ে ক‌রোনা প্র‌তি‌রো‌ধে ভূ‌মিকা রাখ‌ছে ব্র্যা‌কের দেয়া হাত ধোয়ার বে‌সিন। গত মার্চ মা‌সে ক‌রোনা প্রাদুর্ভা‌বের প‌রেই ব্র্যাক আরবান ডে‌ভেলপমেন্ট প্রোগ্রাম ফ‌রিদপুর পৌরসভার বি‌ভিন্ন গুরুত্বপূর্ণ স্থা‌নে ২৪ টি হাত ধোয়ার বে‌সিন স্থাপন ক‌রে। বি‌শেষ ক‌রে বাস স্ট্যান্ড, শ‌রিয়তুল্লাহ বাজার, নিউ মা‌র্কেট গেট, রেল স্টেশনসহ জনগুরুত্ব্পূর্ণ স্থা‌নে এই বে‌সিন গু‌লো স্থাপন করা হয়। বে‌সিনগু‌লো ব্র্যাক দি‌লেও এর রক্ষাণা‌বেক্ষ‌নের দা‌য়ি‌ত্বে র‌য়ে‌ছে ফ‌রিদপুর পৌরসভা।

বি‌ভিন্ন এলাকা ঘু‌রে দেখা যায়, সেখা‌নে সাবা‌নের ব্যবস্থাও র‌য়ে‌ছে এবং জনগণ হাত ধৌত কর‌ছেন।

ব্র্যা‌কের এমন উ‌দ্যো‌গে সক‌লেই কৃতজ্ঞতা প্রকাশ ক‌রেন। এই উ‌দ্যোগ সম্প‌র্কে জান‌তে চাই‌লে ব্র্যা‌কের অাঞ্চ‌লিক সমন্বয়কারী মোঃ ইকরাম হো‌সেন ব‌লেন, ব্র্যাক অারবান ডে‌ভেলপ‌মেন্ট প্রোগ্রাম ক‌রোনা প্রাদুর্ভা‌বের শুরু‌তেই প্রশাসন এবং পৌরসভার সা‌থে সমন্বয় ক‌রে জনস‌চেতনতা সৃ‌ষ্টির ল‌ক্ষ্যে লিফ‌লেট বিতরন, ব‌স্তির প‌রিবা‌রে এবং মস‌জিদ ম‌ন্দি‌রে ১৫ হাজার সাবান বিতরন, খাদ্য সাম‌গ্রি বিতরন, হাত ধোয়ার ক্যা‌ম্পেইন এবং ৩১০০ প‌রিবা‌রকে নগদ ১৫০০ ক‌রে ৪৬ লক্ষ ৫০ হাজার টাকা বিতরন ক‌রে‌ছে। ব্র্যাক সব সময় দু‌র্যো‌গে মানু‌ষের পা‌শে ছিল এবং থাক‌বে ব‌লে তি‌নি আরও প্রত্যয় ব্যক্ত ক‌রেন।

Total View: 443

    আপনার মন্তব্য


[fbcomments]