রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                                    রবিবার,  ২৪শে জানুয়ারি, ২০২১ ইং,  ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ২:২৮

বাংলাদেশ বার কাউন্সিল এম সি কিউ পরিক্ষায় উত্তীর্ণদের আইনজীবী হিসেবে তালিকাভুক্তির দাবী জানিয়ে মানববন্ধন।

June 9, 2020 , 3:08 pm

শরীয়তপুরে বাংলাদেশ বার কাউন্সিলের এমসিকিউ ২০১৭ এবং ২০২০ সালের পরিক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষানবিশ গণকে আইনজীবী হিসাবে গেজেট প্রকাশের মাধ্যমে তালিকাভুক্তির দাবী জানিয়ে মানববন্ধন করেন পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

আজ মঙ্গলবার সকাল ১১ টায় শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সামনে বাংলাদেশ বার কাউন্সিল এনরোলমেন্ট এম.সি.কিউ উত্তীর্ণ শিক্ষানবিশ আইনজীবীগণ এই দাবী জানায়।

এসময়ে বক্তারা বলেন, আমরা কেউ ১০, ৭, ৩ বছর পূর্বে দেশ বিদেশের স্বনামধন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয় হইতে আইন বিষয়ে ডিগ্রি অর্জন করে শরীয়তপুর আইনজীবী সমিতিতে শিক্ষাণবিশ আইনজীবী হিসেবে কাজ করছি।বাংলাদেশ বার কাউন্সিল এনরোলমেন্ট এম সি কিউ পরিক্ষায় উত্তীর্ণ হয়েছি। যেহেতু আমাদের পেশাগত দায়িত পালনের ক্ষেত্রে বাংলাদেশ বার কাউন্সিলের নিবন্ধন না থাকায় সকল প্রকার আর্থিক,মানবিক, আইনগত অধিকার থেকে বঞ্চিত হচ্ছি। তাই আমাদের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ২০১৭ ও ২০২০ সালের বাংলাদেশ বার কাউন্সিলের এমসিকিউ পরিক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষানবিশ গণেকে আইনজীবী হিসাবে গেজেট প্রকাশের মাধ্যমে আইনজীবী হিসেবে তালিকাভুক্তির জোড় দাবী জানাই প্রধানমন্ত্রীর কাছে।

Total View: 994

    আপনার মন্তব্য


[fbcomments]