রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বুধবার,  ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,  ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ১০:৪৫

ভেদরগঞ্জে পতিপক্ষকে ফাঁসাতে নিজের ঘরে অাগুন।

June 3, 2018 , 5:00 pm

শরীয়তপুর প্রতিনিধি :স্থানীয় সালিশের উপর ক্ষিপ্ত হয়ে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার দক্ষিণ চর পায়াতুলী রাড়িকান্দি গ্রামের মো. মতিউর রহমান খানের নিজ ঘর আগুন দিয়ে পুড়িয়ে সালিশকে ফাসিয়ে দেয়ার অভিযোগ উঠেছে ।
অভিযোগটি উঠেছে উপজেলার সখিপুর থানার ডিএম খালি ইউনিয়নের চর পায়াতুলি রাড়িকান্দি গ্রামের মতিউর রহমান খান সহ তার ৬ ছেলের বিরুদ্ধে বিরুদ্ধে। গত শুক্রবার বেলা ১১টার দিকে চর পায়াতুলী রাড়িকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, চর পায়াতুলী রাড়িকান্দি গ্রামের মো. মতিউর রহমান খান (৭৫) সঙ্গে তার আপন ভাই মো: নিজামুল হক খান (৬০) রেজাউল খান(৫০) এবং শামিম খানের(৪৫) দীর্ঘদিন যাবত ৮৭ শতাংশ জমি নিয়ে ‌বিরোধ চলে আসছে। মূলত জমির মালিক শামিম খান । কিন্তু শামিম খান বিদেশে থাকায় সেই সুযোগ নিয়ে তার পরিবারকে বাড়ি ছেড়ে চলে যাওয়ার জন্য বিভিন্ন সময় মতিউর রহমান খান ও তার ৩ ছেলে পুলিশ হওয়ায় সেই ক্ষমতা দেখিয়ে তাদেরকে ভয়ভীতি দেখায় এবং হুমকি দিয়ে আসছিলো। এটা নিয়ে সখিপুর থানায় একটি মামলা ও করেছে শামিম খানের স্ত্রী। এবং স্থানীয় ভাবে সারোয়ার হোসেন খান ওই এলাকার গন্যমান্য ব্যাক্তি হওয়ায় তার কাছে দুই পক্ষ এটা নিয়ে সালিশ দেয়। দুই পক্ষের কথা এবং কাগজপত্র দেখে ওই জায়গা শামিম খানকেই দখলে থাকতে বলেন সারোয়ার হোসেন খান।
সেই মোতাবেক গত শুক্রবার বেলা ১১টার দিকে মতিউর রহমান খান তার লোকজন নিয় তার নিজর পরিত্যক্ত ঘরে আগুন দিয়ে পুড়িয়ে দিয়ে সখিপুর থানায় ফোন দেয়।
এদিকে, সরোয়ার হোসেন খান বলেন, আমি একজন শিক্ষানুরাগী চরচান্দা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য এবং ৩৫ নং দক্ষিন চরপায়াতলি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, তারা জোর করে তার ভাইদের জমি দখল করে খাইতে চায় আমি সেটা না করায় আমার উপর ক্ষিপ্ত হয়ে আমাদের ফাঁসানোর জন্য নিজেরা মারামারি করে তাদের পরিত্যাক্ত ঘর পুড়ে আমাদের দোষারোপ করছে। মতিউর রহমানের ছেলেরা পুলিশে চাকরী করে সে সাহসে আমাদের সব সময় নানাভাবে ভয়ভীতি দেখায়।
সখিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মঞ্জুরুল হক আকন বলেন, ঘটনাশুনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তদন্ত করে জেনেছি ঘটনাটি মতিউর রহমান খান তার নিজের ঘরে আগুন দিয়ে পতিপক্ষকে ফাঁসানোর চেষ্টা করেছিলো

Total View: 1106
নিউটি সম্পর্কে আপনার মন্তব্য: