রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বুধবার,  ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,  ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ১১:২৩

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন প্রচারের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধিরর লক্ষ্যে আলোচনা সভা।

June 7, 2018 , 11:21 pm

শেখ জাভেদঃ ৭ জুন সকাল সাড়ে ১০ টায় জাতীয় ভোক্ত অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুর জেলা শাখা’র সহযোগীতায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় প্রধান অতিথি,জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন,ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে ভেক্তা অধিকার সংরক্ষণ, উন্নয়ন ও ভোক্তা অধিকার বিরোধী কার্য প্রতিরোধ।
বিগত ৬ এপ্রিল ২০০৯ তারিখে জনগণের বহুল প্রতিক্ষিত জনবান্ধব আইন “ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯” প্রণিত হয়েছে। বর্তমান সরকারের পূর্ববর্তী মেয়াদে প্রণিত আইনসমূহের মধ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ একটি মাইল ফলক। এ আইন প্রণয়নের মাধ্যমে দেশে প্রতিদিনই বাজার তদারকি করে অপরাধ দমনের ক্ষেত্র তৈরি হয়েছে এবং ভোক্তাগণ আইনানুযায়ী তাদের অধিকার লংঘিত হলে অভিযোগ দায়েরের সুযোগ পাচ্ছেন। এ আইন প্রণয়ন ও বাস্তবায়ন প্রক্রিয়ায় ভোক্তারা ও ব্যবসায়িরা সচেতন হতে শুরু করেছেন। ভোক্তারা আইনের সুফলতা পেতে শুরু করেছেন।
এখন দেশের লোক যত বেশী সচেতন হবে। তত এর সুফলতা আসবে। তাই মিডিয়া ও উপস্থিত সবার প্রতি আহবান করেন,যাতে করে সাধারন মানুষকে সচেতন করা যায়।

বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার মামুন শিকদার, সিভিল সার্জন ডাঃ মোঃ খলিলুর রহমান,
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন,অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোতাকাব্বীর আহম্মেদ এবং বিভিন্ন দপ্তরের কর্মকতা ও সাংবাদিকবৃন্দ
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন,সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ।

Total View: 979
নিউটি সম্পর্কে আপনার মন্তব্য: