রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বুধবার,  ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ,  ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ২:০৬

মুলনা ইউপিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়ী

December 28, 2017 , 4:41 pm

IMG_20171228_224046শরীয়তপুরের জাজিরা উপজেলার মুলনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. নুরুল আমিন হাওলাদার আনারস প্রতীক নিয়ে বেসরকারিভাবে (নির্বাচিত) জয়ী হয়েছেন।
আনারস প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৪ হাজার ৯৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী মো. সেলিম সিকদার নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৯২৬ ভোট।
এর আগে কড়া নিরাপত্তা ও শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে জাজিরা উপজেলার মুলনা ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। সকাল ৮টায় একযোগে ইউনিয়নের নয়টি কেন্দ্রে এ ভোটগ্রহণ একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত।
এ নির্বাচনকে আবাধ, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করতে প্রতিটি কেন্দ্রে ১৩ জন পুলিশের পাশাপাশি ১৭ জন আনসার সদস্য মোতায়েন করা হয়।
এছাড়া নির্বাচনী এলাকায় অাইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি এড়াতে ইউনিয়নজুড়ে মোতায়েন ছিল ১১৭ জন পুলিশ, ১৫৩ জন আনসার-ভিডিপি, ৩৪ জন বিজিবি সদস্য ও অর্ধশত র্যাব সদস্য।
নির্বাচনী এলাকায় মোবাইল কোর্টের দায়িত্ব পালন করেছেন একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের পাশাপাশি ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
মুলনা ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জাজিরা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মঞ্জুর হোসেন বলেন, নির্বাচনে কোনো প্রার্থীকে ছাড় দেয়া হয়নি। সকলের সহযোগিতায় মুলনা ইউনিয়নবাসীকে একটি অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পেরেছেন বলেও জানান তিনি।
মুলনা ইউপি নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১০ হাজার ১৬৬। যার মধ্যে ৫ হাজার ৩৮৪ জন পুরুষ এবং ৪ হাজার ৭৮২ জন নারী। নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, সদস্য পদে ৩০ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

Total View: 1024