রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                                    শনিবার,  ৩০শে মে, ২০২০ ইং,  ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ২:৩৫

রমজানে পুলিশের খাবারে পরিবর্তন আনলেন শরিয়তপুর পুলিশ সুপার

April 28, 2020 , 10:24 pm

শরীয়তপুর প্রতিনিধিঃ
সুপ্তা চৌধুরী

শরীয়তপুর পুলিশ লাইন্সে রমজান উপলক্ষে পুলিশ অফিসার-ফোর্সদের ইফতার, রাতের খাবার ও সেহেরিতে উন্নত মানের মেন্যু সংযোজন করেছেন পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান।

পুলিশবান্ধব এই কর্মকর্তার নির্দেশে পুলিশ লাইন্স মেসে তিন মেট্রিকটন মিনিকেট ভালো মানের চাল কেনা সম্পন্ন হয়েছে রমজানের পূর্বেই।

নিজ তহবিল থেকে ইফতারে প্রতি পুলিশ সদস্যের জন্য একটি করে ডিম বরাদ্দ করেছেন।

এছাড়াও তার নির্দেশে মেসের সদস্যদের মাসের খাবারের মেন্যুতেও অনেক পরিবর্তন আনা হয়েছে ।

সেখানে যুক্ত হয়েছে চিকন চালের ভাত, ভালো মানের ডাল, শাক-শবজি, ডিম, দুধ, খেজুর, মাল্টা, মাছ, মাংসসহ আরো বিভিন্ন ধরনের পুষ্টিকর খাবার।

ইফতারে নিয়মিত মুড়ি, ছোলা, খেজুরের পাশাপাশি মাল্টা, জিলাপী, পেঁয়াজু ও ডিম বরাদ্দ করা হয়েছে।

সেহেরিতে নিয়মিত খাবারের সঙ্গে গরুর মাংস, মুরগির মাংস, ছোট মাছ,বড় মাছ,দুধ ও কলা রাখা হয়েছে।

এ বিষয়ে পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় পুলিশ সদস্যরা রোজা রেখে দিনরাত পরিশ্রম করছেন। এছাড়া অন্যান্য দায়িত্ব তো আছেই। এ সময় তাদের ভালো মানের খাবার খাওয়া দরকার। যাতে করে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। তারা সুস্থ থাকলে দায়িত্ব পালনে উৎসাহিত হবেন।

তিনি আরও জানান, করোনা ভাইরাস প্রতিরোধে জেলার প্রত্যেক পুলিশ সদস্যকে উন্নত মানের পিপিই, চশমা, ৩০ পিস জিংক ট্যাবলেট ও ৩০ পিস সিভিট প্রদান করা হয়েছে। এছাড়াও পর্যাপ্ত পরিমানে মাস্ক, হ্যান্ডগ্লোভস, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান দেয়া হয়েছে।

পুলিস সুপার জানান, আমরা বাইরে দায়িত্ব পালনের সময় পুলিশের গাড়িতে গরম পানি রাখার জন্য ফ্ল্যাক্স, চা, লেক্সাস বিস্কুক, এবং শরীরের তাপমাত্রা নির্ণয়ের জন্য প্রত্যেক থানা ফাঁড়িতে একটি করে ডিজিটাল থার্মোমিটার ও একটি করে ব্লাড প্রেসার মেশিন (বিপি মেশিন) কিনে দিয়েছি।

Total View: 157

    আপনার মন্তব্য


[fbcomments]