রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বুধবার,  ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ,  ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ,  বিকাল ৫:২৫

রাজনগর আদর্শ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধণা ও দোয়া মাহফিল

April 23, 2023 , 4:55 pm

নিজস্ব প্রতিবেদক: পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম-এর প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান রাজনগর আদর্শ উচ্চ বিদ্যালয়ের এসএসসি-২০২৩ পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষ্যে বিদায় সংবর্ধণা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। রবিবার(২৩ এপ্রিল) সকাল ১০টার দিকে বিদ্যালয়ের হলরুমে ৩১ জন এসএসসি পরীক্ষার্থীর বিদায় উপলক্ষ্যে এ দোয়া ও সংবর্ধণার আয়োজন করা হয়। বিদায়ী অনুষ্ঠানে আলোচনা সভা, শ্রদ্ধাঞ্জলি পাঠ, বিদায়ী গান ও দোয়া করা হয়। পরে বিদায়ী সংবর্ধণা হিসেবে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের পক্ষ থেকে শিক্ষার্থীদের ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়।

রাজনগর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব আলীউজ্জামান মীর মালত সভাপতিত্বে এ সময় আওয়ামীলীগ উপকমিটির সহ-সম্পাদক ও রাজনগর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার হারুন-অর-রশিদ মীর মালত, রাজনগর আদর্শ উচ্চ বিদ্যালয়ের জমিদাতা শামসুল হক মীর মালত, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক উপকমিটির সহ-সম্পাদক ও রাজনগর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সদস্য আক্তারউজ্জামান জুয়েল, দিনাজপুর জেলার ডিসি ফুড মো: কামাল হোসেন মাদবর, রাজনগর ইউনিয়নের চেয়ারম্যান মো: আবু আলেম মাদবর ও বিলাসপুর কুদ্দুস বেপারী উচ্চ বিদ্যলয়ের প্রধান শিক্ষক মো: শাহজাহান কবিরসহ আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠণের নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী ও অবিভাবক প্রমূখ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন, রাজনগর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সবুজ মীর মালত।

আলোচনা সভায় উপস্থিত বক্তারা বলেন, যে জাতি যত শিক্ষিত, সে জাতি ততো উন্নত। আজকের শিক্ষার্থীরাই আগামী দেশ গড়ার কারিগর। শিক্ষার্থীরা সঠিকভাবে শিক্ষা লাভ করলেই, দেশ ও সমাজ সুন্দর হবে। শুধু পাঠ্যপুস্তক পাঠদান শিক্ষা-ই আসল শিক্ষা নয়, পাঠ্যপুস্তকের বাইরে সার্বিক শিক্ষায় শিক্ষিত হয়ে ভালো ও মননশীল মানুষ হওয়াটা বেশী জরুরি। যে শিক্ষা অর্জন করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কাজী নজরুল ইসলাম ও রবীন্দ্রনাথ ঠাকুর। এজন্য সবাইকে বই অধ্যায়নে বেশী মনোনিবেশ হতে হবে।

Total View: 510