রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           রবিবার,  ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ,  ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,  সকাল ৯:০২

রাজবাড়ীতে কেকেএস ওয়াই মুভস কো-অর্ডিনেশন মিটিং অনুষ্ঠিত

March 21, 2021 , 11:55 pm

নিজস্ব প্রতিনিধিঃ

কেকেএস ওয়াই মুভস কো-অর্ডিনেশন মিটিং অনুষ্ঠিত হয়েছে রাজবাড়ীতে।

জেলার সর্ববৃহৎ এনজিও কর্মজীবী কল্যাণ সংস্থা (কেকেএস)-এর আয়োজনে এবং প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর সহযোগিতায় রবিবার ২১ মার্চ বেলা ১১টায় কেকেএস-এর প্রধান কার্যালয়ে এই মিটিং অনুষ্ঠিত হয়।

কেকেএস-এর সহকারী নির্বাহী পরিচালক ফকীর জাহিদুল ইসলাম রুমনের সভাপতিত্বে এবং এনজিও এসবিইউএমএস-এর নির্বাহী পরিচালক বিশিষ্ট নারী নেত্রী সহকারী অধ্যাপক শামীমা আক্তার মুনমুনের সঞ্চালনায় সভায় কেকেএসের প্রজেক্ট কো-অর্ডিনেটর শাহাদৎ হোসেন, সমন্বয়কারী মোজাফফর হোসেন, সাংবাদিক সুপ্তা চৌধুরী, সৌমিত্র শীল চন্দন, এনজিও সমপদ-এর নির্বাহী পরিচালক হেলাল উদ্দিন, ডিএমকেএস (দরিদ্র মানব কল্যাণ সংস্থা)-এর নির্বাহী পরিচালক জামিল চৌধুরী স্বপন, কেকেএস-এর ই.এস.ও আনিসা আক্তার, একাউনটেন্ট শেফালী খাতুন, প্রজেক্ট অফিসার রুমা খাতুন প্রমুখ বক্তব্য রাখেন।

এই কো-অর্ডিনেশন মিটিং এর লক্ষ্য ও উদ্দেশ্য ছিল ওয়াই মুভস প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে সিএসও নেটওয়ার্ক বাড়ানো, যাতে শিশু ও যুবদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত হয়। শিশু সুরক্ষার সঠিক বাস্তবায়নে সিএসও নেটওয়ার্ক কার্যকর ভূমিকা পালন করবে। মূল বিষয়ের মধ্যে ছিল শিশু পাচার ও তার প্রতিকারে সিএসওদের ভূমিকা। বাল্য বিবাহ প্রতিরোধে ভূমিকা রাখা, কিশোরীদের স্বাস্থ্য সেবা, তথ্য ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সাথে সিএসওদের সম্পর্কের উন্নয়ন। এছাড়াও মিটিং-এ প্রকল্পের ফলাফল নির্ধারণ করা হয়, যাতে সুবিধাবঞ্চিত শিশু ও যুবরা একটি সঠিক পরিবেশ ফিরে পাবে, শিশু ও যুবরা শিক্ষিত হয়ে দেশের কল্যাণে কাজ করতে পারবে, শিশু ও যুবদের নির্যাতনের হার কমে আসবে, শিশু শ্রম বন্ধ হবে, শিশু ও যুবরা কোন ঝুঁকির মধ্যে থাকবে না, বাল্য বিবাহ বন্ধ হবে প্রভৃতি।

প্রকল্পের লক্ষিত জনগোষ্ঠী হিসাবে ধরা হয় রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার সুবিধাবঞ্চিত শিশু ও যুবদের। ৫বছর মেয়াদী প্রকল্পটির আর্থিক সহায়তা প্রদান করবে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ।

Total View: 155

    আপনার মন্তব্য


[fbcomments]