রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বুধবার,  ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ,  ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ১:৩০

শরীয়তপুর সাইক্লিস্টস এর প্রথম লং রাইড ১০৩ কি.মি.।

March 31, 2019 , 7:42 pm

“মাদক মুক্ত ও পরিষ্কার পরিচ্ছন্ন শহর গড়ি ” এই প্রত্যয় নিয়ে শরীয়তপুর সাইক্লিস্টস প্রথম যাত্রা শুরু করে ২০১৮ সালের ১২ ই জানুয়ারি। সেই ধারাবাহিকতায় শরীয়তপুর সাইক্লিস্টস ২৯ মার্চ ২০১৯ তারিখ ৬০তম ফ্রাইডে রাইড এবং প্রথম লং রাইড এর আয়োজন করেছিল। (প্রতি শুক্রবার বিকাল ৩ঃ৩০ মিনিটে শরীয়তপুর শহীদ মিনার থেকে ফ্রাইডে রাইড বের হয়)

শরীয়তপুর সাইক্লিস্টস এর প্রথম লং রাইড ছিলো যার নাম অনুসারে শরীয়তপুর জেলা প্রতিষ্ঠিত হয়েছিল সেই হাজী শরিয়তুল্লাহ্ এর বাড়ি। তার বাড়ির সূত্র ধরে শরীয়তপুর সাইক্লিস্টস এর সিনিয়র দক্ষ ৯ সদস্য বিশিষ্ট এক টিম তার বাড়ির উদ্দেশ্য রওনা হয়। সকাল ৮ টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার হতে রওনা দেয়৷ তারপর মাদারীপুর জেলার সদর থানার মঠের বাজার হয়ে ছিলারচর হাট দিয়ে শিবচর সদর পৌরসভার “৭১ চত্বর ” হয়ে “স্বাধীনতা চত্বর ” দিয়ে হাজী শরিয়তুল্লাহ্ সড়ক দিয়ে বাহাদুর পুর মাদানিয়া শরীয়াতিয়া দারুল উলুম কওমিয়া মাদ্রসা, লিল্লাহ বোডিং ও এতিমখানা (হাজী শরিয়তুলাহ বাড়ি) পৌঁছাতে সময় লাগে ৪ ঘন্টা। কিছুক্ষন বিশ্রাম ও হাজী শরিয়তুল্লাহ্ র গল্প শুনেছে কিভাবে ফরাজিয়া আন্দোলন করেছিলেন মুসলমানদের জন্য তার অবদান কি ছিলো তা শ্রবণ করেছিলো শরীয়তপুর সাইক্লিস্টস এর সদস্যরা। এরপর দুপুর ১২ টার দিকে শরীয়তপুর এর উদ্দেশ্য বের হয় কিছু দূর সামনে এগিয়ে সন্তেষপুর এলাকায় এসে নদীতে গোসল, জুমার নামাজ ও দুপুরের খাবার খাওয়া হয় এর পর চন্দ্রপুর দিয়ে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে এসে প্রথম লং রাইড শেষ করা হয়।
যার মোট দূরত্ব : ১০৩ + কিলোমিটার। শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে রাইড শুরু করে আংগারিয়া বাজার, টেকের হাট, মঠের বাজার , মৃদ্ধা বাড়ির মোর, ছিলার চর বাজার, পাঁচ চর, শিবচর, হয়ে হাজী শরীয়তউল্লাহ এর বাড়ি। শরীয়তপুর আসার সময় জয়নগর, চাঁন্দের চর, রায়পুর, লক্ষীর মোর, চন্দ্রপুর বাজার, মাউন পুর, গয়াতলা, বিনোদন পুর ইউনিয়ন পরিষদ, রঙ্গের বাজার,আংগারিয়া বাজার, মনোহর মোড়ে হয়ে শহীদ মিনারে এসে রাইড শেষ হয়।

Total View: 830