রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বুধবার,  ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ,  ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,  সকাল ৬:৪৮

শরীয়তপুরের জাজিরায় ধর্ষণ মামলায় মেয়র পুত্রের যাবদজ্জীবন কারাদণ্ড

November 24, 2021 , 9:30 pm

জার্নাল প্রতিবেদনঃশরীয়তপুরে মেয়র পুত্র দারা কলেজ ছাত্রী ধর্ষণ মামলার রায় প্রদান করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল, শরীয়তপুর।

আজ বুধবার এই ট্রাইবুনালের বিজ্ঞ বিচারক আব্দুস সালাম খান বেলা ১১ টার দিকে এই রায় প্রদান করেন। বিচারক মেয়র পুত্র মাসুদ বেপারিকে (৩১) কে যাবদজ্জীবন কারাদন্ড এবং ধর্ষণে সহায়তাকারি শরীফ সরদার (২১) কে খালাস প্রদান করেছেন।

বাদী পক্ষের কৌশলী (পিপি) অ্যাডভোকেট মির্জা হযরত এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এই মামলায় বাদী পক্ষের আরো দুইজন আইনজীবী ছিলেন এ্যাডভোকেট আজিজুর রহমান রোকন ও এ্যাডভোকেট শহীদুল ইসলাম সজিব।

এ্যাডভোকেট আজিজুর রহমান রোকন বলেন, ২০১৯ সালের ২৯ শে জুন সন্ধ্যা ৭ টার দিকে ঐ কলেজ ছাত্রী মেয়র পুত্র মাসুদের দারা নিজ বাড়িতে ধর্ষণের শিকার হন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মাসুদ বেপারী (৩১) জাজিরা পৌরসভার সাবেক মেয়র ইউনুস বেপারীর এর ছেলে।

ঘটনার ভুক্তভোগী ছাত্রী জাজিরার মুলনা ইউনিয়নের এক দরিদ্র কৃষকের মেয়ে। সে জাজিরা স্থানীয় একটি কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী ছিলেন। বর্তমানে জেডএইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের আইন বিষয়ের ছাত্রী। ভুক্তভোগী ওই ছাত্রীর সাথে খালাসপ্রাপ্ত আসামি শরীফের সাথে দুই বছরের প্রেমের সম্পর্ক ছিল। একটা সময় তাদের মধ্যে মনোমালিন্য সৃস্টি হয়। এই সময় ভুক্তভোগী ছাত্রী শরিফকে বিয়ের কথা বললে সে বিয়ে করতে অসম্মতি জানায়। মাসুদ মেয়র পুত্র হওয়ায় ছাত্রী বিষয়টি মাসুদ ব্যাপারীকেজানায় । ঘটনাটির সুরাহা করে দেয়ার কথা বলে ওই বছর ২৯ জুন মেয়েটিকে মুঠোফোনে মাসুদ তার হরিয়াশা এলাকার বাড়িতে ডেকে নেয়।
তাকে বলে আমার বাড়িতে আসো শরিফকে আমি আটকে রেখেছি তোমার সাথে শরীফের বিয়ে দিব। এই সময় ভুক্তভোগী ছাত্রীটি মাসুদের বাড়িতে গেলে মাসুদের স্ত্রী বাড়িতে অনুপস্থিত থাকার সুযোগে তার প্রেমিক শরীফের সহযোগীতায় নিজ বাড়িতে ছাত্রীকে ধর্ষণ করে।

তিনি আরো জানান, ট্রাইবুনালের বিচারক মেয়র পুত্র মাসুদ বেপারিকে (৩১) কে যাবদজ্জীবন কারাদন্ড এবং ধর্ষণে সহায়তাকারি শরীফ সরদারকে খালাস প্রদান করেছেন। ধর্ষণে সহায়তাকারি শরীফ সরদারকে খালাস প্রদান করায়, বাদীপক্ষ এই রায়ে অসন্তোষ জানিয়েছেন। আমরা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব।

বিবাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট মোঃ কামরুজ্জামান নজরুল বলেন,আজকের মামলার রায়ে আমরা আইন বহির্ভূতভাবে ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছি এবং এই রায়ে আমরা সংক্ষুব্ধ। এই মামলার বাদী পক্ষের সাক্ষী গনের জবানবন্দীতে কোনো সত্যতা খুঁজে পাওয়া যায়নি। বিচারক রায় দিয়েছেন, তার রায়ের প্রতি সম্মান জানিয়ে মহামান্য হাইকোর্টে এই রায়ের বিরুদ্ধে আপিল করবো ।

.

Total View: 117