রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বুধবার,  ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ,  ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ৩:১১

শরীয়তপুরে আইসোলেশনে থাকা মৃতব্যক্তির দাফন সম্পন্ন

April 1, 2020 , 9:02 pm

শরীয়তপুর প্রতিনিধিঃ
সুপ্তা চৌধুরী।
ইসলামিক রীতি অনুযায়ী শরীয়তপুরে আইসোলেশনে থাকা মৃতব্যক্তির দাফন সম্পন্ন করা হয়েছে।শরীয়তপুর সদর হাসপাতালে আইসোালেশনে থাকা অবস্থায় ঐ ব্যক্তি মৃত্যুবরণ করেন।

মৃত ব্যক্তির লাশ দাফন করার জন্য ভয়ে কোন ব্যক্তি বা কোন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান এগিয়ে না আসলে অাজ শরীয়তপুর জেলার পুলিশ সুপার জনাব এস.এম.আশরাফুজ্জামানের নির্দেশক্রমে অফিসার ইনচার্জ নড়িয়া থানা জনাব হাফিজুর রহমানের নেতৃত্বে নড়িয়া থানার অফিসার-ফোর্স ও ইসলামিক ফাউন্ডেশনের সহযোগিতায় মৃত ব্যক্তিকে ইসলামী শরীয়ত মোতাবেক জানাযা শেষে চন্ডিপুর কবরস্থানে দাফন করা হয়।

প্রথমে মৃত ব্যক্তিকে দাফনের জন্য মুলফোতগঞ্জ কবরস্থানে নেয়া হলে এলাকার জনসাধারণ করোনার আতঙ্কে এলাকায় দাফন করতে অনিহা প্রকাশ করে।এরপর মৃত ব্যক্তিকে দাফনের জন্য চন্ডিপুর কবরস্থান এলাকায় নিলে সেখানেও এলাকার মানুষের মধ্যে করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফলে মৃত ব্যক্তির জানাযায় লোকজন উপস্থিত না হলে শরীয়তপুর জেলার পুলিশ সুপার জনাব এস. এম. আশরাফুজ্জামানের নির্দেশক্রমে নড়িয়া থানার অফিসার-ফোর্স এবং কয়েকজন ইমাম সাহেবের উপস্থিতিতে জানাযা সম্পন্ন করা হয়।

এ সময় নড়িয়াবাসীর উদ্দেশ্যে নড়িয়া থানার অফিসার ইনচার্জ বলেন মৃত্যুর পর কোন ব্যক্তির কাছ থেকে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি নাই। আপনারা যারা বিনা কারণে রাস্তার মোড়ে মোড়ে আড্ডা দিচ্ছেন দোকান খুলে গল্প করছেন আপনাদের মধ্যে কেউ যদি করোনা ভাইরাসে আক্রান্ত থাকেন তবে আপনাদের কাছ থেকে অন্যদের করোনা ভাইরাস সংক্রমনের ঝুঁকি রয়েছে। যক্ষা রোগে মৃত ব্যক্তিকে আপনারা এত ভয় পাচ্ছেন একবার ভাবুন নড়িয়া উপজেলায় করোনা সংক্রমণ হলে আপনারা কি করবেন? তাই জেলা পুলিশের পক্ষ থেকে আপনাদেরকে সরকারী নির্দেশনা মেনে ঘরে থাকার জন্য অনুরোধ করছি যদি কারো খুব প্রয়োজনে ঘর থেকে বের হতে হয় তাহলে তিনি অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রেখে চলবেন।

Total View: 553