রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বুধবার,  ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ,  ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ,  সন্ধ্যা ৬:৫৮

শরীয়তপুরে “ঘুন ও চতুর ভোলা” নাটক প্রদর্শন

September 10, 2022 , 10:21 pm

জার্নাল প্রতিবেদক”নাটক যাবে দর্শকের কাছে” এই শ্লোগানকে সামনে রেখে শরীয়তপুর থিয়েটার দুইদিন ব্যাপী নাট্য উৎসবের আয়োজন করেন। ঢাকার মুক্তালয় নাট্যাঙ্গন “ঘুন” এবং “চতুর ভোলা” নামে দুটি নাটক গত ০৯ এবং ১০ সেপ্টেম্বর ২০২২ তারিখ বিকেলে সরাসরি প্রদর্শন করেন।

প্রথম দিনে বিরতী দিয়ে পরপর দুটি নাটক মঞ্চায়ন হয় আঙ্গারিয়া বাইপাস সড়কের খোলা চত্বরে এবং দ্বিতীয় দিন প্রদর্শিত হয় চৌরঙ্গী বঙ্গবন্ধু চত্বরে। শতশত সাধারন দর্শক নাটক দেখতে উপস্থিত হয়। নাটকে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, ইপটিজিং, বাল্যবিবাহ, দূর্নীতি ইত্যাদি বিষয়ে তুলে ধরা হয়। মঞ্চ, টেলিভিশন, বেতার ও চলচ্চিত্র অভিনেতা, আমিনুল হক আমীন রচিত ও নির্দেশিত স্বল্প দৈর্ঘ্য নাটক “ঘুন” এবং “চতুর ভোলা” নাটকে অভিনয় করেন মঞ্চ, টেলিভিশন, বেতার, চলচ্চিত্রের বিশিষ্ট সিনিয়র অভিনয় শিল্পী রীনা রহমানসহ আমিনুল হক আমীন, শেফালী কুসুম, ফারহান মৃধা সাব্বির, ইমন গমেজ, আমিরুল লিপন, আফসানা সেতু, প্রদীপ কৈরী এবং মেক আপ আর্টিস্ট রেবতী দাস।

নাটক প্রসঙ্গে শরীয়তপুর থিয়েটারের সভাপতি এড. মুরাদ মুন্সী বলেন বর্তমান সময়ে হলে গিয়ে নাটক দেখা সকলের পক্ষে সম্ভব হয় না। তাছাড়া সবাই টেলিভিশন ও মোবাইল যন্ত্রের মাধ্যমে যাস্ত্রিক হয়ে যাচ্ছে। করোনার মধ্যেও মানষিকভাবে বন্দি ছিলো। তাই মুক্ত আকাশের নিচে এসে সরাসরি নাটক দেখে মানুষের জীবনে কিছুটা স্বস্তি আসবে বলে আমি মনে করি। তাই এ আয়োজন করেছি। দর্শকদের ভালো অংশগ্রহন পেয়েছি। আগামীতে আরো উৎসব করার আশা রাখছি।

Total View: 85