রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বুধবার,  ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,  ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,  সকাল ১০:৩০

শরীয়তপুরে ডামুড্যা মোবাইল কোর্টে বাধা, শর্ট গানের ফাঁকা গুলি

February 6, 2019 , 8:40 pm

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় মোবাইল কোর্টে বাধা দেওয়ায় ফাঁকা গুলি করেছে পুলিশ। বুধবার দুপুরে ডামুড্যা উপজেলার শিধলকুড়া ইউনিয়নের বড় শিধুলকুড়া গ্রামে এএমবি ইটের ভাটায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত নভেম্বরে উপজেলার বড় শিধুলকুড়া গ্রামে আইন অমান্য করে টিনের চুল্লি দিয়ে অবৈধভাবে এএমবি নামে একটি ইটের ভাটা প্রতিষ্ঠা করে শিধলকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানে আলম খোকন। গত সোমবার শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই ইটের ভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। ইটের ভাটা করতে যা যা কাগজপত্র প্রয়োজন বা নীতিমালা থাকা প্রয়োজন তার কোনটাই না পাওয়ায়, মোবাইল কোর্টের মাধ্যমে ভাটাটির সকল কার্যক্রম বন্ধ করে দেয়।

কিন্তু মোবাইল কোর্ট চলে আসার পরে পুনরায় ইটের ভাটার কার্যক্রম চালিয়ে যান ভাটার মালিক। এমন সংবাদ শুনে বুধবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বেলাল হোসেন পুলিশের সহযোগিতায় পূনরায় এএমবি ইটের ভাটায় যায়। ভাটায় যাওয়া মাত্র ভাটার মালিক পক্ষের লোকজন তাদের উপর হামলা চালায়। আইন শৃঙ্খলা রক্ষার সার্থে পাঁচ রাউন্ড শর্ট গানের ফাঁকা গুলি ছোরে পুলিশ।

ভাটার মালিক ও শিধলকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানে আলম খোকনের সাথে যোগাযোগ করতে চাইলে তাকে পাওয়া যায়নি।

ডামুড্যা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেহেদী হাসান বলেন, বুধবার দুপুরে এএমবি ইটের ভাটায় পুলিশ নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট গেলে ভাটার মালিকের স্ত্রী, কন্যা, বিদ্যালয়ের শিক্ষার্থী ও ভাটার শ্রমিকরা তাদের প্রতিবন্ধকতা সৃষ্টি করে। পরে পুলিশ আইন শৃঙ্খলা রক্ষার সার্থে পাঁচ রাউন্ড শর্ট গানের ফাঁকা গুলি ছোরে।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বেলাল হোসেন বলেন, শিধুলকুড়া তিন ফসলি জমিতে অবৈধভাবে ইটের ভাটা তৈরি করেছে। তাদের কোন লাইন্সেস নেই। ভাটায় মোবাইল কোর্ট নিয়ে গেলে মালিক পক্ষ আমাদের বাঁধা দেয় এবং হামলা চালায়। তখন আমরা তাদের ছত্রভঙ্গ করে দেই। পরে চুল্লিটি বিনষ্ট করে দেই। অন্যান্য মালামাল জব্দ করা হয়। আর ভাটার ম্যানেজার আলী হোসেন মাদবর (৩৫) কে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৫ লাখ টাকা জরিমানা (অনাদায়ে ৬ মাস কারাদন্ডে) দন্ডিত করা হয়েছে।

Total View: 780

    আপনার মন্তব্য


[fbcomments]