রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           রবিবার,  ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ,  ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ১:০৫

শরীয়তপুরে বিপদসীমার ৭৬ সেন্টিমিটার ওপর দিয়ে পদ্মার পানি প্রবাহিত

September 8, 2021 , 8:43 pm


শরীয়তপুর জার্নাল ডেস্কঃ উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শরীয়তপুরে জাজিরা ও নড়িয়ায় পদ্মা নদীর পানি বেড়ে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে পানি প্রাবহিত হচ্ছে দুই উপজেলার নিম্নাঞ্চলের গ্রাম গুলোতে। পানিতে তলিয়ে গেছে মানুষের বাড়ি ঘর সহ রাস্তা ঘাট। অনেক জায়গায় পানি বৃদ্ধির কারনে দেখা দিয়েছে ভাঙন। পানি বন্দি হয়ে পরেছে কয়েকটি ইউনিয়নের নিম্নাঞ্চলের বাড়ি ঘরের মানুষ । যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরেছে অনেক এলাকার মানুষ । বিপাকে পড়েছেন এসব এলাকার বাসিন্দারা।

খোঁজ নিয়ে জানা যায়, পদ্মায় পানি বাড়তে থাকায় নদী তীরবর্তী নড়িয়া উপজেলার মোক্তারেরচর,নশাসন,জপসা ও রাজনগর ইউনিয়নের এবং নড়িয়া পৌরসভার বেশ কয়েকটি গ্রাম ও জাজিরা উপজেলায় বড় কান্দি, বিলাশপুর ইউনিয়নে পানি ঢুকেছে। এতে করে তলিয়ে গেছে অনেক মানুষের বাড়ি ঘর ও বিভিন্ন রাস্তা ঘাট অব্যাহত আছে নদী ভাঙন।

মঙ্গলবার (৭সেপ্টেম্বর) জেলা পানি উন্নয়ন বোর্ডের গেজ রিডার (পানি পরিমাপক) শিল্পী মোবাইল ফোনে আজকের পত্রিকা কে জানান, সকাল ৬টার দিকে পদ্মা নদীর পানি বিপৎসীমার ৭৬সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিলো। তবে সকাল ৯টা থেকে পানি ১০ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৬৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের পক্ষ থেকে নড়িয়া উপজেলা প্রশাসনের আয়োজনে নড়িয়ার ভাঙন কবলিত ১০০টি পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করেন শরীয়তপুরের ২ আসনের এমপি ও পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম ।

জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব জানান, জেলার নদী তীরবর্তী নিম্নাঞ্চলে পানি প্রবেশ করছে। ভাঙন রোধে জিওব্যাগ ও জিওটিউব ফেলার কাজ চলেছে।

Total View: 49