রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বৃহস্পতিবার,  ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,  ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ১২:৩৭

শরীয়তপুরে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে র‌্যালি, সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত

May 3, 2017 , 4:08 pm

Shariatpur Gono Maddhom Dhibos Picসারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা দ্রুত প্রণয়ন, সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন, সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়ন ও জাতীয় গণমাধ্যম সপ্তাহ রাষ্ট্রিয় স্বীকৃতিসহ ১৪ দফা দাবিতে শরীয়তপুরে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে র‌্যালি সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল ৩ টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শরীয়তপুর জেলা শাখার উদ্যোগে র‌্যালি, সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট সাংবাদিক শহীদুল ইসলাম পাইলটের সভাপতিত্বে উপস্থিত ছিলেন শরীয়তপুর পিপি অ্যাডভোকেট মীর্জা হযরত আলী, শরীয়তপুর জার্নাল অনলাইন পোর্টালের সম্পাদক ও প্রকাশক অ্যাডভোকেট মুরাদ হোসেন মুন্সী, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শরীয়তপুর জেলা শাখার আহবায়ক সাপ্তাহিক বালুচর পত্রিকার সম্পাদক ও দৈনিক আনন্দ বাজার পত্রিকার চীফ রিপোর্টার এমএ ওয়াদুদ মিয়াকে, সদস্য সচিব অনলাইন পোর্টাল জাগোনিউজের জেলা প্রতিনিধি মো. ছগির হোসেন বিটিভি ও সময় টিভির প্রতিনিধি মফিজুর রহমান রিপন, দৈনিক কালের কন্ঠ ও এনটিভি শরীয়তপুর প্রতিনিধি আব্দুল আজিজ শিশির, মাছরাঙা টেলিভিশন প্রতিনিধি মো. কবিরুজ্জামান, দৈনিক প্রান্তর চীফ রিপোর্টার ও দৈনিক রুদ্রবার্তা পত্রিকার স্টাফ রিপোর্টার আল মাছুম, শরীয়তপুর কাগজ পত্রিকার সহসম্পাদক আনিছুর রহমান, কবি ও সাহিত্যিক মেহেদী মিজান, বৈশাখী টেলিভিশন প্রতিনিধি ইমন পেদা, বজ্রশক্তি প্রতিনিধি জাভেদ শেখ, আমাদের কন্ঠের প্রতিনিধি সোহাগ খান সুজন, দৈনিক আজ কালের খবর পত্রিকার প্রতিনিধি সজিব শিকদার, মানবজমিন নড়িয়া প্রতিনিধি আলমগীর হোসেন আলম, রুদ্রবার্তার স্টাফ রিপোর্টার মনিরুজ্জামান খোকন, নজরুল ইসলাম, নয়ন দাস, সমির চন্দ্র শীল, শাহাদাত হোসেন হিরো, আ: জলিল মাদবর, রিয়াদ, শাকিল আহম্মেদ, বারেক ভূইয়া, পাবেল শিকদার প্রমূখ।
উপস্থাপনায় ছিলেন দৈনিক আনন্দ বাজার পত্রিকার শরীয়তপুর প্রতিনিধি মহসিন রেজা।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট সাংবাদিক শহীদুল ইসলাম পাইলট সভাপতির বক্তব্যে তিনি বলেন, সাংবাদিকদের ব্যথা সাংবাদিকরাই বোঝে। মফস্বল সাংবাদিকরা অবহেলিত, নির্যাতিত ও নিরাপত্তাহীনতায় ভোগে। মফস্বল সাংবাদিকরা বিরতিহীনভাবে সংবাদ সংগ্রহে কাজ করে যাচ্ছে। সারা বাংলাদেশের জেলা উপজেলায় সাংবাদিকদের দাবী আদায়ের লক্ষে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম আন্দোলন করে যাচ্ছে বলে জানান তিনি।
মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি দৃষ্টি আকর্ষণ করে সভাপতি বলেন, সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা দ্রুত প্রণয়ন, সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন, সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়ন ও জাতীয় গণমাধ্যম সপ্তাহ রাষ্ট্রিয় স্বীকৃতিসহ ১৪ দফা দাবি দ্রুত বাস্তবায়নের আহবান জানান।

Total View: 984
নিউটি সম্পর্কে আপনার মন্তব্য: