রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           শনিবার,  ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ,  ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,  সকাল ৬:২৩

শরীয়তপুরে ২৯টি গ্রামে আজ ঈদ পালন করা হয়েছে

June 25, 2017 , 4:26 am

IMG_20170625_101941শরীয়তপুরের ৪ উপজেলার ২৯টি গ্রামে সুরেশ্বর পীরের অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ রোববার ঈদ পালন করছে। অন্তত ১০ হাজার ভক্ত এ ঈদে অংশগ্রহণ করবে বলে জানা গেছে।
সুরেশ্বর পীরের দরবার সূত্র জানায়, সৌদি আরবের সঙ্গে মিল রেখে প্রায় ১শ বছর ধরে সুরেশ্বর পীরের দরবারের সকল ভক্ত ও মুরিদরা একই নিয়মে ঈদ পালন করে।
নড়িয়া উপজেলার সুরেশ্বর, চন্ডিপুর, ইছাপাশা, থিরাপাড়া, ঘড়িষার, কদমতলী, নীথিরা, মানাখানা, নশাসন, ভুমখারা, ভোজেশ্বর, জাজিরা উপজেলার কালাইখার কান্দি, মাদবর কান্দি, সদর উপজেলার বাঘিয়া, কোটাপাড়া, বালাখানা, প্রেমতলা, ডোমসার, শৌলপাড়া, ভেদরগঞ্জ উপজেলার লাকার্তা, পাপরাইল ও চরাঞ্চলের ১০টি গ্রামসহ প্রায় ২৯টি গ্রামের অন্তত এক হাজার পরিবারে ১০ হাজারের বেশি নারী পুরুষ রোববার সকালে নামাজ শেষে সেমাই ও শিরনি খেয়ে ঈদের আনন্দ উৎসব পালন করে।

সুরেশ্বর পীরের বর্তমান গদিনীশীন মুত্তাওয়ালী সৈয়দ কামাল নুরী বলেন, দীর্ঘদিন যাবৎ আমরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ পালন করি। এবার অন্তত ১০ হাজার মুরিদ আমাদের সঙ্গে রোববার ঈদ পালন করছে।

Total View: 1114