রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           শনিবার,  ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ,  ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ৪:৫৬

শরীয়তপুর আফগানিস্তানে বর্বরোচিত হামলার বিরুদ্ধে তৌহিদি জনতার প্রতিবাদ।

April 19, 2018 , 12:22 pm

শরীয়তপুর আফগানিস্থানের কুন্দুসে কুরআন হাফেজদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে জেলার হাফেজ ওলামা মাশায়েখ ও তৌহিদি জনতার মানববন্ধন।

গত ২ এপ্রিল আফগানিস্থানের কুন্দুস শহরের হাফেজ ছাত্রদের পাগরী প্রদান অনুষ্ঠানে নিরাপরাদ নিষ্পাপ হাফেজে কুরআন ছাত্রদের উপর আমেরিকান হিংস্র বাহিনীর কাপুরোশিচিত বোমা হামলায় শতাধিক হাফেজে কুরআন শাহাদাৎ বরন করেন।

তারই প্রতিবাদে সকাল ১০ টায় পালং জামে মসজিদ প্রাঙ্গণ ও কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু করে শহরের প্রধান সড়ক পদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে বিশাল এক মানববন্ধন করেন।

প্রায় ঘন্টা ব্যাপী প্রখর রোদে দাড়িয়ে জেলার ১৫টি মাদ্রাসা’র শিক্ষার্থী ও শিক্ষকগন সহ ধর্মপ্রান হাজারো মুসলমান এতে অংশ গ্রহন করেন। তাদের একটাই দাবি আফগানিস্থানের হাফেজ ছাত্রদের হত্যাকারীদের বিচার চাই। এবং বিচার চাই বিশ্ব জুড়ে বৃহত্তর মুসলিম জন গোষ্ঠির উপর হামলাকারীদের।

মানববন্ধন থেকে বক্তারা, আমেরিকা ও তার মিত্রদের হুশিয়ারী দিয়ে বলেন, এভাবে মুসলিমদের উপর অমানবিক হামলা করা হলে মুসলমানরাও ঘরে বসে থাকবেনা।
সব শেষে জেলা প্রশাসক কাজী আবু তাহের কে মৌখিক ভাবে স্মারকলিপি প্রদান করেন বলে সূত্রে জানা যায়।
এরপর মহান আল্লাহ্’র কাছে মোনাজাতের মাধ্যমে সাহায্য প্রার্থনা করে বিক্ষোভ ও মানববন্ধন সমাপ্তি ঘোষনা করেন।

এসময় উপস্থিত ছিলেন, আংগারিয়া উসমানিয়া কওমিয়া মাদ্রাসা মুহতামিম মাওঃ আবু বক্কর, সিনিয়র মহাদ্দীস মাওঃ শফিল্লাহ খান,রকনপুর কওমী মাদ্রাসার মুহাতামিম হাফেজ মাওঃ শাওকত আলী, হাজী জাজিরা শরীয়তুল্লাহ হাফিজিয়া একাডেমী মুহতামিম হাফেজ মাওঃ ফজলুল হক,পুলিশ লাইন জামে মসজিদ ইমাম হাফেজ মোঃ কেরামত আলী প্রমুখ।

Total View: 1306