রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           মঙ্গলবার,  ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ,  ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ,  সকাল ৬:৪৩

শুভ উদ্বোধন হলো আরএলজি ওয়েলফেয়ার ফাউন্ডেশনের

March 10, 2021 , 5:05 pm

নিজস্ব প্রতিনিধিঃ
দুস্থ-অসহায়, অভুক্ত মানুষের মুখে রাজবাড়ীতে খাবার তুলে দেয়ার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে মানবিক কার্যক্রম শুরু করেছে আরএলজি ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

এটি ‘রাজবাড়ী লাইকি গ্রুপ (আরএলজি)’র সদস্যদের মানবিক কার্যক্রমের প্লাটফর্ম হিসেবে কাজ করবে। ‘লাইকি (Likee)’ একটি বিনোদনমূলক অ্যাপস, সেখান থেকেই সূচনা হয় আরএলজি’র।

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে রাজবাড়ী রেলওয়ে স্টেশনের প্লাটফর্ম ও আশপাশের বিভিন্ন স্থানে ভাসমান, দুস্থ, শ্রমজীবী মানুষের মধ্যে খাবার বিতরণের মাধ্যমে আরএলজি ওয়েলফেয়ার ফাউন্ডেশনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। অর্ধ-শতাধিক দুস্থ-অসহায় মানুষের হাতে খাবারের প্যাকট (২পিস মুরগীর মাংসসহ বিরিয়ানি) ও নগদ কিছু করে অর্থ তুলে দেন আরএলজি’র চেয়ারম্যান এস.এ লিজা, এডমিন রেডহার্ট কিরণ, উপদেষ্টা শেখ সাদী, যাচাই কমিটির প্রধান রকি, আরএলজি সোহেল রানা, রাফিদ, রেহান প্রমুখ।

সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালনসহ এক ঘণ্টার ফেসবুক লাইভ সম্প্রচার করেন সংগঠনের অন্যতম সদস্য তরুণ কবি-সাংবাদিক আরএলজি সুপ্তা চৌধুরী রূপা।

এ ব্যাপারে আরএলজি’র চেয়ারম্যান এস.এ লিজা সাংবাদিকদের বলেন, এক বছর আগে আমরা আরএলজি গঠন করি। পরবর্তীতে মানবিক কার্যক্রম পরিচালনার জন্য ফাউন্ডেশন করা হয়েছে। রাজবাড়ী কেন্দ্রীক হলেও আমাদের গ্রুপে দেশী-প্রবাসী মিলিয়ে ২ শতাধিক সদস্য রয়েছে। সদস্যদের প্রত্যেকে মাসিক ভিত্তিতে সর্বনিম্ন ২০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ যে যা পারে দিয়ে ফান্ড ক্রিয়েট করে বিভিন্ন ধরনের মানবিক ও সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা অব্যাহত রাখবো, যার আনুষ্ঠানিক যাত্রা শুরু করলাম। আমাদের এ কার্যক্রম শুধু রাজবাড়ীতেই সীমাবদ্ধ থাকবে না, পর্যায়ক্রমে রাজধানী ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় ও জেলা পর্যায়ে গ্রুপের স্থানীয় সদস্যদের সাথে সমন্বয়ের মাধ্যমে এ ধরনের মানবিক কার্যক্রম পরিচালনা করা হবে।

এস.এ লিজা আরও বলেন, আমাদের এই ফাউন্ডেশন প্রতিষ্ঠার ব্যাপারে অগ্রণী ভূমিকা রেখেছেন এবং সার্বিক সহযোগিতা করে চলেছেন ইরাক প্রবাসী সদস্য গোপালগঞ্জের বাসিন্দা আরএলজি জনি শেখ। আমরা তার প্রতি গভীরভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আরএলজি’র এডমিন রেডহার্ট কিরণ বলেন, আমাদের এ কার্যক্রমে অর্থায়নসহ নানাভাবে সহযোগিতা করছেন রাজবাড়ীসহ দেশ-বিদেশে অবস্থানরত আমাদের গ্রুপের সদস্য ও শুভাকাঙ্খীরা। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সম্মিলিত প্রচেষ্টায় আমরা আমাদের এই মানবিক কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাবো।
উল্লেখ্য, মঙ্গলবার রাতে এই অনুষ্ঠানের ফেসবুক লাইভ সম্প্রচারের পর রাজবাড়ী সহ বিভিন্ন মহলে সাড়া পড়ে যায়। অসংখ্য মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে আরএলজি’র উদ্যমী সদস্যদেরকে অভিনন্দনের জোয়ারে ভাসিয়ে দেন। সকলেই তাদেরকে সাধুবাদ জানানোসহ সহযোগিতার আশ্বাস দিচ্ছেন।

Total View: 160

    আপনার মন্তব্য


[fbcomments]