রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বুধবার,  ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ,  ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,  সকাল ৬:৫৩

সাংবাদিক এইচ এম বাদলের উপর পৈচাশিক নির্যাতনের প্রতিবাদে বিএমএসএফ কর্তৃক শরীয়তপুর জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি প্রদান

May 21, 2017 , 10:33 am

received_1307404289380477ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার নির্ভিক সাংবাদিক এইচ এম বাদলের উপর পৈচাশিক নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র শরীয়তপুর জেলা শাখা শরীয়তপুর জেলা প্রশাসক বরাবর একটি স্বারকলিপি প্রদান করেন।

রোববার সকাল সাড়ে ১১ টায় জেলা প্রশাসকের কক্ষে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র শরীয়তপুর জেলা শাখার আহবায়ক এম.এ ওয়াদুদ মিয়া, সদস্য সচিব মো. ছগির হোসেনসহ অন্যান্য সাংবাদিকরা এ স্বারকলিপি প্রদান করেন।

ঘটনার বিবরণে প্রকাশ, ঢাকার রেইন্ট্রির মালিক বি এইচ হারুন এমপির বিরুদ্ধে প্রকাশিত সংবাদে সাংবাদিক এইচ এম বাদল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইস বুকে লাইক ও শেয়ার দেন। এরই জের ধরে গত ১৬ মে বিএইচ হারুন এমপির নির্দেশে কাঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কিবরিয়া সিকদারের নেতৃত্বে বাদলকে উপজেলা পরিষদ চত্ত্বরে নিয়ে লোহার রড ও লাঠি দিয়ে পিটিয়ে হত্যার উদ্দেশ্যে রক্তাক্ত জখম করে। এ সময় সন্ত্রাসীরা বাদলের ক্যামেরা ভাংচুর এবং মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয় এবং গত ১৮ মে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলা শাখা কার্যালয়ে তালাবদ্ধ করে দেয়। তারই প্রতিবাদে রোববার সকাল সাড়ে ১১ টায় জেলা প্রশাসকের কক্ষে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র শরীয়তপুর জেলা শাখার আহবায়ক এম.এ ওয়াদুদ মিয়া, সদস্য সচিব মো. ছগির হোসেনসহ অন্যান্য সাংবাদিকরা এ স্বারকলিপি প্রদান করেন।

এ সময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র শরীয়তপুর জেলা শাখার সদস্য সাংবাদিক জাভেদ শেখ, মহসিন রেজা, সোহাগ খান সুজন, সজিব শিকদার, আনিসুর রহমান, আলমগীর হোসেন আলম, মনিরুজ্জামান খোকন, শেখ নজরুল ইসলাম, সমির চন্দ্র শীল, শাহাদাত হোসেন হিরো, আ: জলিল মাদবর, রিয়াদ, শাকিল আহম্মেদ, বারেক ভূইয়া, পাবেল শিকদার প্রমূখ উপস্থিত ছিলেন।

সেখানে (বিএমএসএফ)’র জেলার আহবায়ক এম.এ ওয়াদুদ মিয়া, সদস্য সচিব মো. ছগির হোসেন নির্ভিক সাংবাদিক এইচ এম বাদলের উপর যে পৈচাশিক হামলা হয়েছে তার তিব্র নিন্দা জানান এবং সাংবাদিকদের প্রতি যাতে আর অমানষিক নির্যাতন না করা হয় সে জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি সজাগ দৃস্টি রাখার আহবান জানান।

 

Total View: 1233