রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বুধবার,  ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ,  ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ৩:২৫

সামা‌জিক কাজের সম্মাননা পেলো নিরাপদ সড়ক চাই শরীয়তপুর জেলা শাখা।

April 9, 2019 , 12:48 am

রুপক চক্রবর্তী শরীয়তপুর।

সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে তার স্বীকৃতি হিসেবে সম্মাননা লাভ করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) শরীয়তপুর জেলা শাখা। সড়ককে নিরাপদ করার ক্ষেত্রে উদ্ভাবনী চিন্তা বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে সকলকে নিয়ে নিজ এলাকায় আন্তরিকতার সাথে বছর ব্যাপী সড়ক দূর্ঘটনারোধে বিভিন্ন কার্যক্রম পরিচালনার স্বীকৃতিস্বরুপ নিরাপদ সড়ক চাই (নিসচা) ১২০টি শাখার ভেতর থেকে বাছাই করে মোট ১৫টি শাখাকে বিশেষ সম্মাননা প্রদান করে নিসচা কেন্দ্রীয় কমিটি। এই ১৫ টি শাখার মধ্যে নিসচা শরীয়তপুর জেলা শাখা অন্যতম স্থান দখল করে শরীয়তপুর জেলাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে।

যদি চাও উন্নয়ন, কর নিরাপদ সড়ক বাস্তবায়ন’ এই প্রতিপাদ্য নিয়ে সারাদেশের নিসচা যোদ্ধাদের অংশগ্রহনে শনিবার (৬ এপ্রিল ২০১৯) কাজী বশির উদ্দিন হল, মহানগর নাট্যমঞ্চ, গুলিস্থানে দিনব্যাপী আলোচনাসভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠিত হয় নিসচার ৮ম মহাসমাবেশ। নিরাপদ সড়ক চাই (নিসচা)’র ৮ম মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি,অনুষ্ঠানের উদ্বোধন করেন রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচ এম খায়রুজ্জামান লিটন, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও এশিয়ান টেলিভিশনের চেয়ারম্যান জনাব আলহাজ্ব মো: হারুন অর রশিদ সিআইপি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

নিসচা’র মহাসমাবেশে সারাদেশের ১২০টি শাখার মধ্য থেকে ১৫ টি শাখার সভাপতি/সাধারণ সম্পাদকগন প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দের হাত থেকে এই সম্মাননা স্মারক গ্রহণ করেন। শরীয়তপুর জেলা শাখার পক্ষ থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন জেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী সমীর চন্দ্র শীল।

এদিকে সারা বাংলাদেশের মধ্যে শরীয়তপুর জেলা অন্যতম স্থান দখল করায় নিসচা শরীয়তপুর জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট মুরাদ হোসেন মুন্সী কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনসহ কেন্দ্রীয় কমিটির সকল নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এছাড়াও তিনি নিসচা কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ডাঃ আলমগীর মতি, জেলা শাখার পৃষ্ঠপোষক এসডিএস এর নির্বাহী পরিচালক মজিবুর মাদবর, ফরাজী হাসপাতলের চেয়ারম্যান ডাঃ আনোয়ার হোসেন ইমন ফরাজী, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবু সাইদ, এডভোকেট তাজুল ইসলাম, এডভোকেট আলমগীর হোসেন মুন্সি, সাংবাদিক আলহাজ্ব হাবীবুর রহমান, সাংবাদিক শহিদুল ইসলাম পাইলট সহ যারা আমাদের বিভিন্ন সময়ে সহযোগিতা করেছেন তাদের প্রতি আমার ব্যাক্তিগত ও নিসচা জেলা কমিটির পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। তিনি আরো বলেন আমরা বিগত দিনে শরীয়তপুর জেলাকে সড়ক দুর্ঘটনামুক্ত জেলায় রুপান্তরিত করার লক্ষ্যে ব্যাপক কর্মসূচি সমাপ্ত করেছি এবং আরও অনেক কর্মসূচি হাতে নিয়েছি।

Total View: 778