রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           মঙ্গলবার,  ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,  ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,  সকাল ৯:০৫

সেতুমন্ত্রীর আগমন উপলক্ষে জাজিরায় আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষ, পুলিশসহ আহত-১৫।

April 2, 2018 , 4:36 pm

আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সোমবার সন্ধ্যায় শরীয়তপুরে জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় যোগদান করতে আগমন উপলক্ষে জাজিরার টিএন্ডটি মোড় দখল নিয়ে আওয়ামীলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে উভয় গ্রুপের নেতাকর্মীরা ককটেল বিস্ফোরন ঘটায়। ঘন্টাব্যাপী সংঘর্ষে এ সময় ইটপাটকেল ও লাঠিসোটা সহ ধাওয়া পাল্টা ধাওয়া চলে। পুলিশ  ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। সংঘর্ষে উপজেলা আওয়ামীলীগের একজন নারী পুলিশসহ  কমপক্ষে ১৫জন আহত হয়। আহতদের স্থানীয় জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে আহত সুমন খান কে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।এ নিয়ে আওয়ামীলীগের দুগ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

আওয়ামীলীগের কর্মী বাবুল আকন ও জাজিরা থানা সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায়  বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শরীয়তপুর সার্কিট হাউজ মিলনায়তনে জেলা আওয়ামীলীগের নেতৃবৃদের সঙ্গে মতবিনিময় সভায় আগমন উপলক্ষে জাজিরা আওয়ামীলীগের বিবাদমান উপজেলা চেয়ারম্যান মোবারক আলী সিকদারের সমর্থক ও সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক এর সমর্থকরা জাজিরা টিএন্ডটি মোড়ে মন্ত্রীকে স্বাগত জানাতে টিএন্ডটি মোড় দখল করা নিয়ে দুগ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। ঘন্টাব্যাপী সংঘর্ষ চলাকালে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় উভয় গ্রুপের সমর্থকরা ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় কমপক্ষে ২০টি ককটেলের বিস্ফোরন ঘটায়। এক পর্যায়ে লাঠিসোটা ইটপাটকেল ও দেশীয় অস্ত্র নিয়ে শত শত নেতাকর্মী সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় টিএন্ডটি মোড় রনক্ষেত্রে পরিনত হয়। পরিস্থিতি সামাল দিতে জাজিরা থানা পুলিশ হিমশিম খায়। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্র্রনে আনে। এ সংঘর্ষে নারী পুলিশ মোসলেহা আক্তার, করিম মাঝি, জুলহাস সারেং, কবির হাওলাদার, সুমন খান, সিরাজ সিকদার, মোঃ হৃদয়সহ কমপক্ষে ১৫ জন আহত হয়। আহতদের স্থানীয় জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও শরীয়তপুর সদও হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে আহত সুমন খান কে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ দিকে সংঘর্ষ চলাকালে উত্তেজিত নেতাকর্মীরা উভয় গ্রুপের কমপক্ষে ৩০টি মোটর সাইকেল ভাংচুর করে। পরিস্থিতি থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দুগ্রুপেই চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় বড় ধরনে রক্তক্ষয়ী সংঘষের আশংকা রয়েছে।

এ ব্যাপারে জাজিরা উপজেলা চেয়ারম্যান মোবারক আলী সিকদার বলেন, মন্ত্রীকে স্বাগত জানাতে আমরা জাজিরা টিএন্ডটি মোড়ে নেতাকর্মীদের নিয়ে জড়ো হয়েছি। এ সময় প্রতিপক্ষ এমপি সমর্থক উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম নুরুল হক, সাধারন সম্পাদক তালেব চৌকিদার, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম রতন সরদার সহ ১৫/২০জন এসে আমাদের ব্যানার ছিনিয়ে নিতে চাইলে তাদেও সঙ্গে ধাক্কধাক্কি হয়। এতে আমাদের ২/৩ জন নেতাকর্মী আহত হয়।

জাজিরা উপজেলা আওয়ামীলেিগর সাধারন সম্পাদক আবু তালেব চৌকিদার বলেন, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে স্বাগত জানাতে টিএন্ডটি মোড়ে জড়ো হই। এ সময় মোবারক আলী সিকদারের নেতৃত্বে  তার সমর্থকরা এসে বিশৃংখলা  সৃষ্টি করে।

জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অনল কুমার বলেন, আজ সোমবার সন্ধ্যায় শরীয়তপুর সার্কিট হাউস মিলনায়তে দলীয় নেতাকর্মীদের সঙ্গে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের মতবিনিময় সভা করার কথা থাকলেও অনিবার্য কারনে তা বাতিল করা হয়েছে।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ এনামূল হক বলেন, জাজিরা আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষে একজন নারী পুলিশসহ বেশ কয়েকজন আওয়ামীলীগের নেতা কর্মী আহত হয়। এ সময় উত্তেজিত নেতাকর্মীরা কয়েকটি ককটেলের বিস্ফোরন ঘটায়। এ সময় পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। সংঘাত এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Total View: 1090
নিউটি সম্পর্কে আপনার মন্তব্য: