রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বুধবার,  ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ,  ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,  সকাল ৬:৩৩

স্বল্প উন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের উপলক্ষে প্রেস ব্রিফিং।

March 20, 2018 , 4:29 pm
Image_2333শরীয়তপুরে স্বল্প উন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
জেলা প্রশাসনের আয়োজনে ২০ মার্চ মঙ্গলবার সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়।
এসময়, জেলা তথ্য অফিসার আসাদুজ্জামান খান  স্বল্পোন্নত দেশ হতে উত্তরণের অভিযাত্রায় বাংলাদেশ শিরোনামের একটি বইয়ের ভুমিকা পড়ে শোনান।
পরে জেলা প্রশাসক বলেন, সাংবাদিকতা এমন একটি পেশা। এই পেশাটি কোন আলাদাদায়ক পেশা না। আপনারা জেনে শুনে এই পেশায় এসেছেন। আপনাদের প্রতিনিয়ত সংগ্রাম করতে হয়। প্রতিনিয়ত ছুটে চলতে হয় সংগ্রামের পেছনে। যা কিছু ঘটে যায় তার পেছনে বিস্তারিত জানা। কেন ঘটলা,কারা এটা ঘটালো,কি কারণে ঘটলো এ সমস্ত বিষয় মাথায় রেখে আপনাদের ছুটে চলতে হয় ঘটনার পেছনে। শরীয়তপুরে বিভিন্ন সম্ভাবনাময় খাত সে গুলোকেও আপনাদের তুলে আনতে হয়। সরকার যন্ত্রকে সক্রিয় করার জন্য আপনাদের অনেক ফিচার করতে হয়। যে ফিচারের মাধ্যমে সরকারের প্রশাসক আরো সক্রিয় হয়ে ওঠে। আপনাদের যে বিষয়টি সমাজে বিদ্যমান রয়েছে। সেই বিষয়টি আপনারা বার বার তুলে নিয়ে আসতে পারেন। ক্ষতিকর দিক মানুষের মধ্যে জনসচেতনতা সৃষ্টি করার জন্য। এই যে দায়িত্ব এই দায়িত্ব কিন্তু এতো সহজ নয়। আপনাদের এই দায়িত্বের প্রতি কতটা সৎ থাকলে পরে জীবনের শেষ পর্যন্ত এই কাজটি চালিয়ে যাওয়া সম্ভব।এই কাজে মেধা, শ্রম,সময়,অর্থ সব কিছু বিনিয়োগ করে সাফল্যের ভিত্তি রচনা করে নিজেকে উৎসর্গ না করলে সম্ভব না।
আমি তা দেখেছি। আপনারা হচ্ছেন শরীয়তপুরে দর্পন। আপনাদের এই কলম আপনাদের এই ছবি সত্যতা ওনিষ্ঠার মাধ্যমে সমাজের ঘটনা গুলোকে তুলে নিয়ে আসবেন। আপনারা  যে কোন বিষয়ের উপর লিখবেন। যত বেশী লিখবেন। আমরা তত বেশী প্রস্তুত হব। ততই আমরা সক্রিয় হব। আমাদের সামাজিক উন্নয়ন কাজ সামনের দিকে এগিয়ে যাবে। আপনাদের কাছে অনুরোধ থাকবে আপনারা হলুদ সাংবাদিকতা করবেন না। হলুদ সাংবাদিকতা নিজের ক্ষতি ও এলাকার উন্নয়নের ক্ষতির কারণ হয়। দয়া করে এটি কেউ করবেন না। আর যে দপ্তরে, যে বিষয়ের কথা বলছেন। সংশ্লিষ্টদের মন্তব্য নিয়ে সঠিক ভাবে লিখবেন।
আর আপনাদের সাথে বিভিন্ন সময়,বিভিন্ন বিষয়ে কথাবার্তা হবে।  আবার দেখা হবে কথা হবে। আমি তথ্যে অবাধ প্রবাহে বিশ্বাসী ও স্বচ্ছতা নিশ্চিত করনের দর্শনে বিশ্বাসী। আমরা এই অভিযানে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাবো। আপনাদের লেখনির পাশাপাশি সমাধানের ও দিক নির্দেশনা থাকবে বলে আমি আশা করি। সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,জেলার ইলেকট্রিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
Total View: 1410