রেজি: নং - আবেদিত, প্রতিষ্ঠাকাল: ১মার্চ ২০১৪                                           বুধবার,  ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,  ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ১১:৫৫

৭১ ফাউন্ডেশনের সঙ্গে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার মতবিনিময়।

March 28, 2018 , 3:21 pm

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে নিয়োজিত সংগঠন ‌’৭১ ফাউন্ডেশনের নেতাদের সঙ্গে মতবিনিময় সভা করেছে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার নেতারা। ২৮ মার্চ বুধবার দুপুরে রাজধানীর বিজয়নগরে একটি রেস্তোরায় ওই সভা অনুষ্ঠিত হয়। ৭১ ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার সভাপতি ও চ্যানেল আইয়ের সাংবাদিক রাজু আলীমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ৭১ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও শরীয়তপুর জেলা আওয়ামী লীগের নেতা ডা. খালেদ শওকত আলী।

শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার সাংগঠনিক সম্পাদক ও সমকালের সাংবাদিক আতাউর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার সাধারণ সম্পাদক ও যুগান্তরের শিফট ইনচার্জ একেএম আজিজুর রহমান, সহ-সভপতি ও প্রথম আলোর সিনিয়র সাংবাদিক আবদুস সালাম, সহ-সভাপতি ও চ্যানেল আইয়ের সাংবাদিক রেজাউল হক রেজা, শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার নির্বাহী সদস্য ও যুগান্তরের সিনিয়র সাংবাদিক মোজাম্মেল হক চঞ্চল, ডেইলি ইনডিপেন্ডেটের সিনিয়র সাংবাদিক ও সংগঠনের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাবেক সাংগঠনিক সম্পাদক ও এশিয়ান টিভির চীফ রিপোর্টার হাবিবুর রহমান পলাশ, শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আজম, দফতর সম্পাদক ও সময় টিভির সাংবাদিক ওবায়দুল্লাহ আল মামুন, কল্যাণ সম্পাদক ও দৈনিক গণমুক্তির সাংবাদিক শাহদাত হোসেন শাহিন এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক মহিউদ্দিন তুষার।

এ ছাড়া ‘৭১ ফাউন্ডেশনের পক্ষে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ডক্টর জেবুন্নাহার, সম্পাদক মন্ডলীর সদস্য উদয় শওকত আলী এবং প্রীতি ওয়ারেশা। অনুষ্ঠানে উভয় সংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সভায় ডা. খালেদ শওকত আলী তার সংগঠনের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। তিনি বলেন, তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি এবং মুক্তিযুদ্ধের ইতিহাস রক্ষায় কাজ করছেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের গল্প শুনাচ্ছেন শিক্ষার্থীদের। প্রত্যেক বছর বীর নারী মুক্তিযুদ্ধাদের অনুষ্ঠানের মাধ্যমে সংবর্ধনা দিচ্ছেন।

তিনি তার বাবা জাতীয় বীর কর্নেল (অব.) শওকত আলী এমপির মতো সব সময়ে শরীয়তপুরবাসী বিশেষ করে নড়িয়া-সখিপুরের মানুষের সুখে-দুখে পাশে থাকার প্রতিশ্রুতি দেন। পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার নেতাদের সমর্থন কামনা করেন।

শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার পক্ষে সংগঠনের সভাপতি রাজু আলীম ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে সব সময়ে ৭১ ফাউন্ডেশনের সাথে থাকার কথা বলেন। তারা বলেন, শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকা সংগঠন হিসেবে মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে চলে।

Total View: 1006
নিউটি সম্পর্কে আপনার মন্তব্য: